মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া আরও ২৪ বাংলাদেশি ফিরছেন

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ জুন ২০১৯, বুধবার ০১:০৪ পিএম

ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া আরও ২৪ বাংলাদেশি ফিরছেন

ঢাকা: নৌকযোগে ইউরোপ যাওয়ার সময় তিউনিসিয়ার ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে আরও ২৪ জন ফিরছেন। বুধবার (২৬ জুন) বিকেল ঢাকায় পৌঁছাবেন বলে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র নিশ্চিত করেছে।

এর আগে প্রথম ধাপে গত ২১ জুন ফিরেছেন ১৭ জন, দ্বিতীয় ধাপে মঙ্গলবার ফিরেছেন ১৫ জন। এ নিয়ে মোট ৫৬ বাংলাদেশি ফিরলেন। বাকি ৮ জন দেশে ফিরতে অসম্মতি জানিয়েছেন। তবে তাদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনিসিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সঙ্গে যোগাযোগ করছে লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

ব্র্যাকের অভিবাসন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান বলছেন, তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে ২৬ জনের বাড়ি মাদারীপুর জেলায়।

এছাড়া অন্যদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার ১৫ জন, সিলেটের ৮ জন, শরীয়তপুরের ৩ জন, মৌলভীবাজারের ৩ জন, নোয়াখালীর ২ জন এবং চাঁদপুর, সুনামগঞ্জ, গাজীপুর, ঢাকা, নরসিংদী, ফরিদপুর ও টাঙ্গাইলের একজন করে রয়েছে।

এদিকে গত এক মাসে তিউনিসিয়া থেকে দেশে ফিরেছেন ৩৩ বাংলাদেশি। এই সংখ্যার মধ্যে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া কর্মীরাও রয়েছে। আর গত ১১ জুন তিউনিসিয়া থেকে ফেরত আসা ৬ কর্মী ছিলেন, যারা তিউনিসিয়া দিয়ে ব্রাজিল হয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছিলেন। এরা সবাই কুমিল্লা জেলার।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue