বুধবার, ২৬ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

ভেনেজুয়েলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ২৯ কারাবন্দী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ০১:৩৬ পিএম

ভেনেজুয়েলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ২৯ কারাবন্দী নিহত

ঢাকা : ভেনেজুয়েলার একটি সংশোধানাগার সংঘর্ষে রণক্ষেত্রে রূপ নিয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ২৯ জন কারাবন্দী নিহত হয়েছেন। এসময় ১৪ পুলিশ সদস্যও আহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার এই ঘটনার সূত্রপাত হয়। অভিযোগে জানা গেছে, বেশকিছু দর্শণার্থীকে বন্দি বানায় জেলে থাকা সশস্ত্র আসামিরা। তাদের হাত থেকে বন্দিদের ছাড়িয়ে আনতে গেলেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় আসামিদের। ঘটনাটি ঘটেছে ভেনেজুয়েলার অ্যাকারিগুয়ার একটি সংশোধনাগারে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, আসামিদের কাছে আগে থেকে মজুত অস্ত্র ছিল। তাদের কাছে গ্রেনেডও ছিল। সেই সব অস্ত্র দিয়ে পুলিশের উপর আক্রমণ করে তারা। এসময় দুটি গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয়। বাধ্য হয়ে পুলিশও তখন কড়া ব্যবস্থা নেয়।

ভেনেজুয়েলার কারাগার মন্ত্রণালয় থেকে অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে সূত্রের খবর, এই জেলগুলো কারামন্ত্রণালয়ের অধীনে পড়ে না। তাই আগ বাড়িয়ে কিছু বলা তাদের পক্ষে সম্ভব নয়।

এই ধরনের সংশোধানাগারে সংঘর্ষ নতুন কিছু নয়। এর আগে ২০১৮ সালে আগুনের জেরে ৬৮ জন বন্দির মৃত্যু হয়। ২০১৭ সালে সাউদার্ন অ্যামাজনের একটি জেলে সংঘর্ষের ঘটনায় ৩৭ জন বন্দির মৃত্যু হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue