রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

ভেবেছি আত্মহত্যা করব

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০২০, শনিবার ১১:৩০ এএম

ভেবেছি আত্মহত্যা করব

ঢাকা : বাংলাদেশের যে ক্রিকেটার প্রথম বিশ্ব ক্রিকেটে আলোচনায় আসতে পেরেছিলেন তিনি মোহাম্মদ আশরাফুল। ক্যারিয়ারের শুরুতেই বেশকিছু আন্তর্জাতিক রেকর্ড গড়ে জাগিয়েছিলেন অন্য ধরনের এক সম্ভাবনা।

তবে ফিক্সিংয়ের মতো গর্হিত অপরাধে জড়িয়ে কলঙ্কিত হয় তার ক্যারিয়ার। ২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সে খেলা আশরাফুল স্পট ফিক্সিংয়ের অপরাধে নিষিদ্ধ হয়েছিলেন ৫ বছরের জন্য। তবে শাস্তি কাটিয়ে ক্রিকেটেও ফিরেছেন তিনি। কিন্তু তারপর আর সুযোগ ঘটেনি জাতীয় দলে খেলার।

নিষেধাজ্ঞার প্রথম বছরটি খুবই কঠিন ছিল আশরাফুলের জন্য। এ সময় লজ্জায়-অপরোধবোধে ভুগে আত্মহত্যাও করতে চেয়েছিলেন সর্বকালের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান! গত বৃহস্পতিবার রাতে ফেসবুক লাইভে সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন বাংলাদেশের এই লিটল মাস্টার।

আশরাফুল বলেন, ‘এমনও আমার মাথার মধ্যে এসেছিল যে আমি বেঁচে থাকব কি না, সুইসাইড করব কি না। এই ধরনের চিন্তাও আমার মধ্যে এসেছে। আমি কীভাবে মানুষের কাছে মুখ দেখাব, পরিবার কীভাবে থাকবে। আমি এটা নিয়ে খুব আপসেট ছিলাম। প্রথম ছয়টা মাস রুটিন ছিল রাত ৩টা-৪টা পর্যন্ত টিভি দেখতাম। তারপর ঘুমাতাম, ঘুম থেকে ২টায় উঠতাম।’

চলমান করোনাকালে গৃহবন্দী থাকার দিনগুলো তাই খুব কঠিন লাগছে না আশরাফুলের কাছে। কারণ এর চেয়ে কঠিন অভিজ্ঞতার তার জীবনের ভান্ডারেই রয়েছে।

তবে আশরাফুল জানান, কঠিন সেই সময়ে নিজের দুলাভাই ও বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের কাছ থেকে অনেক মানসিক সাপোর্ট পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, অপেশাদার ক্রিকেট খেলার অনুমতি পাওয়ার পর যুক্তরাষ্ট্রে দুই বছর ক্রিকেট খেলেছেন ৩৫ বছর বছর বয়সি আশরাফুল। নিজেকে ধরে রাখতে সিলেটে প্রচুর ম্যাচ খেলেছেন। এমনকি টেপ টেনিস ম্যাচও। ঐসব ম্যাচেও দর্শকদের ভালোবাসা পেয়েছেন তিনি।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue