মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

নিষেধাজ্ঞা ও ভয়ভীতি উপেক্ষা করে

ভোলায় ফিরেছেন ১৭ হাজার মানুষ

ভোলা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মার্চ ২০২০, বুধবার ০১:২৮ পিএম

ভোলায় ফিরেছেন ১৭ হাজার মানুষ

ছবি: সংগৃহীত

ঢাকা: দ্বীপজেলা ভোলায় সরকারি নিষেধাজ্ঞা ও ভয়ভীতি উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজার হাজার মানুষ প্রবেশ করছেন। বুধবার (২৫ মার্চ) সকালে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে বিআইডব্লিউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী। 

একইভাবে নৌকা, ট্রলার ও স্পিডবোটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভোলায় যাত্রী আসলেও এদের নিয়ন্ত্রণে ঘাটগুলোতে কোনো কার্যকরী পদক্ষেপ দেখা যায়নি। বুধবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৮টায় ভোলা-ইলিশা ফেরিঘাটের রাস্তায় হাজার হাজার মানুষকে দল বেঁধে ছুটতে দেখা যায়। 

এদের নেই ভাইরাস প্রতিরোধের কোনো ব্যবস্থা। এমনটি অধিকাংশকেই দেখা গেছে মাস্কবিহীন। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসবের আমেজে গন্তব্যে ছুটছেন।  সরকারি ছুটির ঘোষণায় রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে নানা ভোগান্তির কারণে স্বজনের কাছে ফিরছেন বলে জানান তারা। 

বিষয়টি নিয়ে বিআইডব্লিউটিসির ফেরি কনকচাঁপার মাস্টার আজিজুর রহমান জানান, ভোর ৩টায় তার ফেরিটি লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাটে ভেড়ানো হয়। আনলোডের আগেই হাজার হাজার যাত্রী ফেরিতে উঠে পড়ে। নিরূপায় হয়ে বাস-ট্রাকের পরিবর্তে প্রায় ৭ হাজার যাত্রী নিয়ে ফেরিটি ইলিশা ঘাটে আসে। মজু চৌধুরীর ঘাটে আরও ১০ হাজার যাত্রী ভোলায় ফেরার জন্য অপেক্ষা করছে বলেও তিনি জানান।

এছাড়া গণপরিবহন বন্ধ থাকায় অটোরিকশা, ট্রাক ও ট্রলিতে অতিরিক্ত ভাড়া দিয়ে বাড়িতে যাচ্ছের অনেকে। সব বন্ধ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে বাড়ি ফিরছেন বলে জানান যাত্রীরা।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue