বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

ভৌগলিক কারণে মাদক সমস্যায় পড়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ জুন ২০১৯, সোমবার ০৯:৩৪ পিএম

ভৌগলিক কারণে মাদক সমস্যায় পড়েছে বাংলাদেশ

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আলোচিত মাদক ইয়াবা আসছে মিয়ানমার থেকে। ভারত থেকে আমাদের দেশে আসে গাঁজা, ফেন্সিডিল, হেরোইন ও ইনজেক্টিং ড্রাগ। তিনি বলেন, বাংলাদেশ মাদক উৎপাদনকারী দেশ না হয়েও ভৌগলিক কারণে মাদক সমস্যায় পড়েছে।

সোমবার (২৪ জুন) জাতীয় সংসদে প্রশ্ন-উত্তরে জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হকের প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্ন-উত্তর টেবিলে উত্থাপিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ২০১৮ সালে আইনপ্রয়োগকারী সংস্থা এক লাখ ৬১ হাজার ৩২৩ জন মাদক কারবারির বিরুদ্ধে এক লাখ ১৯ হাজার ৮৭৮টি মামলা দায়ের করেছে। আর চলতি বছরের প্রথম ৫ মাসে ছয় হাজার ৬৭১ জন মাদক কারবারির বিরদ্ধে ছয় হাজার ১৫৬টি মামলা দায়ের করা হয়েছে। চট্টগ্রাম-১১ আসনের এমপি এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বহুতল ভবনের আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিসের জন্য জাপানের কারিগরি সহায়তায় বিশেষ হেলিকপ্টার সংগ্রহের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এছাড়া, রাশিয়ান হেলিকপ্টারস্ কোম্পানি থেকে Ka-32A11BC ফায়ার ফাইটিং হেলিকপ্টার কেনার বিষয়ে স্পেসিফিকেশন যাচাই-বাছাই প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue