শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

ভ্যালেনটাইন ডে, কম খরচে কাটানোর উপায়

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৭:১৪ পিএম

ভ্যালেনটাইন ডে, কম খরচে কাটানোর উপায়

ঢাকা : রোজ ডে... টেডি ডে... হাগ ডে...ফাল্গুন… ভ্যালেনটাইন্স ডে— এই মাসে একসঙ্গে এতগুলো বিশেষ দিন, স্বাভাবিকভাবেই পকেট তো ফাঁকা হবেই। বাকি দিনগুলোর কথা মনে না থাকলেও ‘ভ্যালেনটাইন্স ডে’ তো আর ভুলে গেলে চলবে না! তাই তার জন্য আগে থেকেই দিনটির নানা চমক পরিকল্পনা করে রাখতে হবে।

এদিন রোম্যান্টিক প্ল্যানের সঙ্গে সঙ্গে নজর দিতে হয় উপহারের দিকেও। শুধু তো উপহার দিলেই চলবে না, নানা রকম মুখরোচক খাওয়া-দাওয়ার পরিকল্পনাও তো করতে হবে!

তাই জেনে নিন কম বাজেটে ভ্যালেনটাইন্স ডে-কে সুন্দর করে তোলার কয়েকটি অব্যর্থ টিপস...

১) কথায় বলে, 'দ্য মর্নিং শোজ দ্য ডে'! তাই সকাল থেকেই শুরু করুন তাকে 'স্পেশাল ফিল' করানোর চেষ্টা। তবে দামি ফুলের বোকেতে নয়। ঘুম ভাঙ্গান ফোন করে, মিষ্টি কথায়।

২) যতই বাজেট কাটিং করুন, সময় কাটিং কিন্তু একেবারেই চলবে না। গোটা দিনটা দিয়ে দিন প্রিয় মানুষটিকে। আর কোনো কফি শপে নয়, চলে যান আপনাদের দু’জনের স্পেশ্যাল কোনো জায়গায় যেখানে হয়তো আপনারা প্রথম দুজন-দুজনকে দেখেছিলেন কিংবা প্রপোজ করেছিলেন।

৩) যাই বলুন, ‘ভি-ডে’-এর উপহারের দিকে সবারই নজর থাকে। তবে উপহার মানেই কিন্তু দামি নয়। এমন কিছু দিন যা স্পেশাল হয়ে থাকবে। যেমন, একজোড়া পাওয়া যায় এমন কিছু। কিংবা নিজের বানানো কিছু। এখন তো অনেক সফ্টওয়্যার রয়েছে আপনার স্মার্টফোনেই। ছবি কিংবা ভিডিও কোলাজ করে উপহার দিতে পারেন। তবে অবশ্যই সঙ্গে রাখবেন ফুল, সেটা বাড়ির বাগানেরও হতে পারে।

৪) দামি রেঁস্তোরার আলো-আঁধারিতে নয়, এবার প্রেম দিবসের পেটপুজোটা সেরে নিতে পারেন নিজেদের তৈরি করা রান্না দিয়েই। একসঙ্গে রান্না করলে দুজনে অনেকটা সময়ও একসঙ্গে কাটাতে পারবেন। তবে একান্তই যদি রান্নায় উৎসাহ না থাকে, তাহলে বিশেষ কোনো কোনো স্ট্রিট ফুড কিন্তু সস্তায় প্রেম জমাতে ওস্তাদ। তাই এই অপশনটাও আপনার জন্য খোলা রয়েছে।

৫) কথায় আছে, ‘সব ভালো যার শেষ ভালো তার!’ তাই দিনটা যখন শেষের পথে এমন কিছু লাভ ডোজ দিয়ে তাকে চমকে দিন। যেমন, প্রমিস করতে পারেন পরের পাঁচটা উইকেন্ড একসঙ্গে কাটাবেন।

এই কয়েকটা বিষয় মাথায় রাখলে রথ দেখাও হবে আর কলা বেঁচাও। সূত্র : ইউএনবি

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue