শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

মন্ত্রীকে ৩ ঘণ্টা বসিয়ে রাখল এয়ার ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ১১:৩৫ এএম

মন্ত্রীকে ৩ ঘণ্টা বসিয়ে রাখল এয়ার ইন্ডিয়া

ঢাকা : সস্ত্রীক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও তাঁর ১৮ জন সঙ্গীকে প্লেনের ভেতরেই তিন ঘণ্টা বসিয়ে রাখলো এয়ার ইন্ডিয়া। আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে রবিবার (১৫ সেপ্টেম্বর) কলকাতা ছাড়েন তথ্যমন্ত্রী। সকাল ১০টা ৫০ মিনিটে ত্রিপুরায় তাঁর পা রাখার কথা ছিল। কিন্তু, বাধ সাধলো এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট।

বিমানটির ৯টা ৪০ মিনিটে যাত্রা শুরুর কথা থাকলেও তা কলকাতার মাটি ছাড়ে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে। এ তিন ঘণ্টা সস্ত্রীক মন্ত্রী ও তার ১৮ জন সঙ্গীকে বসে থাকতে হয় প্লেনের ভেতরেই। প্লেনের চাকা দুবার রানওয়েতে গড়ালেও পরে উড্ডয়ন থেমে যায় বলে জানা গেছে।

প্রথম বার থামার কারণ হিসেবে এয়ার ইন্ডিয়া থেকে বলা হয়, সামান্য সফটওয়্যারের সমস্যা, এখনই ছাড়বে। এর ১ ঘণ্টা পর ১০টা ৪০ মিনিটে প্লেন রানওয়েতে কিছুটা গড়িয়ে ফের থেমে যায়। সে সময় জানানো হয়, ইঞ্জিনে কিছু সমস্যা আছে। পুরোপুরি ত্রুটিমুক্ত নিশ্চিত না হওয়া পর্যন্ত মন্ত্রীর প্লেন উড়তে দেওয়া যাচ্ছে না।

ভিভিআইপি জেনেও মন্ত্রীর জন্য কোনো নাশতা-পানির বন্দোবস্ত করেনি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। একপর্যায়ে বিরক্ত হয়ে অন্য প্লেনে যাবেন বলে পাইলটকে জানান তথ্যমন্ত্রী। তবে, তাতে বাধ সাধে সঙ্গের ১৮ যাত্রীর বিষয়টি। ওই রুটে অন্য কোনো প্লেনে এতগুলো সিট ফাঁকা নেই।

প্লেন ছাড়ার দুই ঘণ্টা আগে বিমানবন্দরে আসতে হবে কলকাতার নিয়ম অনুযায়ী। স্বাভাবিকভাবেই মন্ত্রী সকাল ৭টা নাগাদ কলকাতা বিমানবন্দরে উপস্থিত হন। এরপর থেকে দুপুর ১টা ৪০ মিনিট অর্থাৎ বিমান আগরতলায় অবতরণ না করা পর্যন্ত অভুক্ত থাকতে হয়েছে মন্ত্রীসহ সব যাত্রীদের।

এয়ার ইন্ডিয়া সূত্র জানায়, সকাল ৯টা ৪০ মিনিট নাগাদ ১৩৬ জন যাত্রী ও ক্রেবিন ক্রু নিয়ে ফ্লাইটটি কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগরতলার উদ্দেশে ছাড়ার কথা ছিল। কিন্তু, মৌমাছি বিভ্রাটের কারণে প্রায় তিন ঘণ্টা দেরিতে ছাড়ে সেটি।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue