মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

মহাখালীতে মেয়র আতিক

মশা নিধনে মঙ্গলবার থেকে প্রতিটি বাড়িতে চিরুনি অভিযান

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ আগস্ট ২০১৯, সোমবার ০৪:১৯ পিএম

মশা নিধনে মঙ্গলবার থেকে প্রতিটি বাড়িতে চিরুনি অভিযান

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মশা নিধনে আগামীকাল মঙ্গলবার থেকে চিরুনি অভিযান শুরু করা হবে।

সোমবার (১৯ আগস্ট) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে মশা নিধন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিটি বাড়িতে কাল চিরুনি অভিযান শুরু হবে। কোনো বাড়িতে লার্ভা পাওয়া গেলে স্টিকার লাগিয়ে দেয়া হবে। ১০-১৫ দিন পর আবার গিয়ে পরীক্ষা করা হবে। মশা থাকলে জরিমানা করা হবে।

এ সময় মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি বলেন, বাস টার্মিনালে টায়ারের স্তূপ সহ্য করা হবে না। যারা রেখেছেন, তাদের জেল-জরিমানা করতে বলেছি ম্যাজিস্ট্রেটকে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, শুধু বাস টার্মিনালে নয়, সিটি কর্পোরেশনের কোথাও পানি জমে থাকলে তার জন্য যে দায়ী, তাকেও জরিমানা করতে বলেছি। যদি আমিও দোষী হই, তা হলে আমাকেও জরিমানা করা হোক।

মশা নিয়ন্ত্রণে সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, এ জন্য সবাইকে সচেতন হতে হবে। জমা পানি ফেলে দিতে হবে। নতুন করে আরও ২০০ ফগার মেশিন ও ১৫০ স্প্রে মেশিন বিদেশ থেকে আনা হয়েছে। মশা মারার কার্যক্রম তদারকি ও ফল গণমাধ্যমের কাছে জানানো হবে বলেও জানান তিনি। 

এ সময় স্থানীয় কাউন্সিলর সফিউল্লাহ সফি, ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান হিরু প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue