বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

মসজিদে নয়, লাইলাতুল মিরাজের নামাজ বাসায় পড়ুন

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ মার্চ ২০২০, রবিবার ০৭:৪৪ পিএম

মসজিদে নয়, লাইলাতুল মিরাজের নামাজ বাসায় পড়ুন

ঢাকা : নভেল করোনাভাইরাসের মহামারীর মধ্যে পবিত্র লাইলাতুল মিরাজের নামাজসহ অন্যান্য ইবাদত মুসলমানদের বাসায় থেকে আদায় করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুর রহমান সরকার রোববার (২২ মার্চ) সকালে এই আহ্বান জানান। সারাবিশ্বের মুসলমানরা এই লাইলাতুল মিরাজের রাতটি ইবাদতের মধ্য দিয়ে পালন করে থাকেন। কোরআন তিলাওয়াত, নফল নামাজ, জিকির, দোয়া-দরুদের মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করেন তারা।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুর রহমান সরকার রোববার সকালে বলেন,‘আমরা সবাইকে বলেছি, যারা প্রতি ওয়াক্তে মসজিদে যান জামাতে নামাজ পড়তে, তারা যেন বাসায় অজু করে সুন্নত নামাজটা বাসায় পড়ে তারপর মসজিদে যান ফরজ নামাজ পড়তে। এটা স্বল্প সময়ের জন্য। আজ পবিত্র লাইলাতুল মিরাজ বাদ মাগরিব ইমাম শুধু মোনাজাত করবেন। সারা রাতের ইবাদত আমরা সবাইকে বাসায় করার আহ্বান জানাচ্ছি।’

প্রতি বছর লাইলাতুল মিরাজ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘লাইলাতুল মিরাজের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ ও মিলাদ মাহফিল হয়। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার ওয়াজ মাহফিল বা আনুষ্ঠানিক কোনো কর্মসূচি থাকছে না।

সোনালীনিউজ/এমটিআই