সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক ১৪২৭

মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার ০১:৩৮ পিএম

মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের সাময়িক বরখাস্ত ৮ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা সিআইডি।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সাড়ে ১২টায় সিআইডির নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান সিআইডির ডিআইজি মঈনুল হাসান।

সিআইডির ডিআইজি মঈনুল হাসান বলেন, তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে। এই বিস্ফোরণের ঘটনায় অন্য কারও অবহেলার সম্পৃক্ততা পেলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, নারায়ণগঞ্জের ফতুল্লা জোনের তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, ফতুল্লা জোনের সিনিয়র সুপারভাইজার মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী আইউব আলী, সাহায্যকারী হানিফ মিয়া, ওয়েল্ডার ইসমাইল প্রধান। বিস্ফোরণের ঘটনার পর দায়িত্বে অবহেলার অভিযোগে তাদের সাময়িক বরখাস্ত করে তিতাস।

বরখাস্তের আদেশে বলা হয়, ‘নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার খানপুর, তল্লা এলাকায় বায়তুল সালাহ জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর আনুমানিক রাত সাড়ে ৮টায় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় ৩২ জন মুসল্লি মারা গেছেন। এছাড়া মসজিদের সম্পত্তির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যে কারণে তিতাসের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। মসজিদের বিস্ফোরণজনিত ঘটনা ফতুল্লা জোনের আওতাধীন এলাকায় হয়েছে। এই দুর্ঘটনা ফতুল্লা জোনের কর্মকর্তা ও কামচারীদের দায়িত্ব পালনে অবহেলার কারণে হওয়ায় ৮ কর্মকর্তা ও কর্মচারীদের কারণ দর্শানোর নোটিশ প্রদান ও চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।’

গত ৪ সেপ্টেম্বর রাতে বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৩২ জনের প্রাণহানি ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে উৎসারিত আগুন এবং তিতাসের গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদের অভ্যন্তরে জমা হওয়া গ্যাস থেকে বিস্ফোরণটি হয়েছে। মসজিদের পাশেই মাটি খুড়ে গ্যাস লাইনের পাইপে ছয়টি লিকেজ পাওয়া যায়। এ ঘটনায় পৃথক তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে তিতাস গ্যাস কোম্পানি, জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue