শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

মাইকিং করে বাসায় ৫ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ পুলিশের

মাদারীপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মার্চ ২০২০, বুধবার ০১:৫৫ পিএম

মাইকিং করে বাসায় ৫ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ পুলিশের

মাদারীপুর: প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মাদারীপুরের কালকিনি উপজেলায় থানা পুলিশ মাইকিং করে জনসাধারণকে নিজ ঘরে বসে নিয়মিত ওজু করে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ প্রদান করেছেন।

এ ছাড়া উপজেলার রাস্তাঘাটে ইজিবাইক ও ভ্যানসহ সব যান চলাচলে নিষেজ্ঞা জারি করা হয়। বুধবার (২৫ মার্চ) সকাল থেকেই কালকিনি থানা পুলিশ জনস্বার্থে এ প্রচার-প্রচারণা শুরু করেন।

জানা গেছে, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ আগে থেকেই নিত্যপণ্য, মুদির দোকান, ওষুধের ফার্মেসি ও স্বাস্থ্য বিভাগ ব্যথিত বাকি সব ব্যবস্যপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন। সেই সঙ্গে রাস্তাঘাটে বিশেষ কাজ ছাড়া একজনের বেশি বাইরে বের হওয়া যাবে না বলে নিষেজ্ঞা জারি করেন।

কিন্তু এ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে কিছু মানুষ রাস্তাঘাটে দিব্বি ঘুরে বেড়াচ্ছেন এবং হোম কোয়ারেন্টিন কোনোমতেই মানছেন না। সেই ধারা মোতাবেক কালকিনি থানা পুলিশ বুধবার সকালে মাইকিং করে জনসাধারণকে কঠোর হুশিয়ারি ঘোষণা করেন।

সবাইকে রীতিমতো নামাজ পড়ারও নির্দেশ দেন। কোনো ব্যক্তি রাস্তাঘাটে বের হলেই ফৌজদারি মামলায় গ্রেফতার করা হবে বলে থানা পুলিশ মাইকিং করে জানান।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. নাসিরউদ্দিন মৃধা বলেন, আমরা ইতিমধ্যে সব বিষয় মাইকিং করে জনসাধারণকে জানিয়ে দিয়েছি। করোনা থেকে রক্ষা পেতে শেষবারের মতো সবাইকে নামাজ পড়ার জন্য নির্দেশ দিয়েছি। কারণ নামাজে আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করে দিতে পারেন। আমাদের নির্দেশ অমান্য করলে আমরা সামনে আরও হার্ডলাইনে চলে যাব।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue