রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

মাওলানা আব্দুল লতিফ নেজামীর দাফন সম্পন্ন  

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ মে ২০২০, মঙ্গলবার ০২:০৭ পিএম

মাওলানা আব্দুল লতিফ নেজামীর দাফন সম্পন্ন  

নরসিংদী : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর দাফন সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (১২ মে ) সকাল সাড়ে ৯টায় নরসিংদীর শিবপুর উপজেলার মুনসেফেচর (ইটাখোলা) ঈদগা মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্পসংখ্যক মুসল্লির উপস্থিতিতে এ জানাজা ও দাফন হয়েছে।

জানাজা নামাজে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূঁইয়া মোহন, শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশীদ খান, ইসলামী ঐক্যজোটের নরসিংদী জেলা শাখার সভাপতি মাওলানা মজিবুর রহমান, সাধারণ সম্পাদক এইচ এম হারিছুল হক, উপদেষ্টা মাওলানা আব্দুল কাউয়ুম ও তার ছেলে ওবায়দুল হকসহ এলাকার মুসল্লিরা।

অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) মেজবাহ উদ্দিন জানান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর জানাজা সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্পসংখ্যক মুসল্লির উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত জনসমাগম এড়াতে প্রশাসনের পক্ষ থেকে পূর্ব প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল।

গতকাল (১১ মে ) সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে মাওলানা নেজামীর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই ছেলে দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘গতকাল সোমবার ইফতারের পর মাগরিবের নামাজের জন্য অজু করতে গিয়ে পড়ে গিয়েছিলেন মাওলানা নেজামী। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে আমরা একজন বর্ষীয়ান রাজনীতিক ও আমাদের মুরুব্বিকে হারালাম।’

মাওলানা নেজামী নেজামে ইসলাম পার্টির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তিনি প্রায় ছয় দশক রাজনীতিতে সক্রিয় ছিলেন। মুফতি ফজলুল হক আমিনীর মৃত্যুর পর থেকে তিনি আমৃত্যু ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

মাওলানা নেজামী হেফাজতে ইসলামের নায়েবে আমির ছিলেন। তার নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট দীর্ঘ ১৮ বছর বিএনপির সঙ্গে জোটে ছিল। ২০১৭ সালে তার দল বিএনপি জোট ত্যাগ করে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue