মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮, ২৭ অগ্রাহায়ণ ১৪২৫

মানহানির দুই মামলায় মইনুলের ৬ মাসের জামিন

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৯:২৭ পিএম

মানহানির দুই মামলায় মইনুলের ৬ মাসের জামিন

ঢাকা : সাংবাদিক মাসুদা ভাট্টিকে কট‚ক্তি করার অভিযোগে রংপুর ও জামালপুরে দায়ের করা মানহানির মামলায় ৬ মাসের জামিন পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। একইসঙ্গে দুই মামলার কার্যক্রম ৬ মাস স্থগিত করে সেগুলোর নথি তলব করেছেন হাইকোর্ট।

বুধবার (৫ ডিসেম্বর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মামলা দুটি বাতিল চেয়ে করা আবেদনের শুনানি করেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদ আলম। এর আগে ৮ নভেম্বর মানহানির এই দুই মামলা বাতিল চেয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনর পক্ষে হাইকোর্টে আবেদন করা হয়।

প্রসঙ্গত, সাংবাদিক মাসুদা ভাট্টিকে কট‚ক্তি করার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে একাধিক মামলা হয়। আগেই তিন মামলায় জামিন পেয়েছিলেন তিনি। আরও দুই মামলায় জামিন হওয়ায় এ পর্যন্ত মোট পাঁচ মামলায় জামিন পেলেন সেনা সমর্থিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মইনুল হোসেন ‘চরিত্রহীন’ মন্তব্য করার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে আলোচনার ঝড় ওঠে। এ নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ঢাকার মহানগর হাকিম (সিএমএম) আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

একই অভিযোগ এনে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আরেকটি মামলা হয়। যদিও মামলা দু’টিতে হাইকোর্ট থেকে জামিন নেন ব্যারিস্টার মইনুল। ওই দুই মামলা ছাড়া তার বিরুদ্ধে রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা ও কুড়িগ্রামেও মামলা হয়। এরমধ্যে একাধিক মামলায় পরোয়ানা জারি করেন বিচারিক আদালত।

গত ২২ অক্টোবর রাত ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue