শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ৩০ অগ্রাহায়ণ ১৪২৫

প্রশ্ন গয়েশ্বরের

মান্নার ড্রাইভারের নাম কী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৮, সোমবার ১২:২৫ পিএম

মান্নার ড্রাইভারের নাম কী

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাহমুদুর রহমান মান্নার দল নাগরিক ঐক্য শনিবার (১৭ নভেম্বর) ৩০ জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছে। নাগরিক ঐক্যই প্রথম রাজনৈতিক দল যারা প্রার্থী তালিকা প্রকাশ করল। অন্য কোনো দল এখনো নিজেদের প্রার্থীদের ব্যাপারে কিছু জানায়নি।

যদিও বিভিন্ন মহল ধারণা করছে, শরিকদের ওপর চাপ সৃষ্টি করার লক্ষ্যে মান্না এই তালিকা গণমাধ্যমে প্রকাশ করেছেন। কিন্তু নাগরিক ঐক্যের এই তালিকা রাজনৈতিক অঙ্গনে কৌতুহল সৃষ্টি করেছে।

নাগরিক ঐক্যের প্রার্থীদের এই লম্বা তালিকা দেখে সবচেয়ে বেশি অবাক হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান শরিক দল বিএনপি।

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় নাগরিক ঐক্যের তালিকা দেখে দলের কর্মীদের প্রশ্ন করেছেন, ‘মান্নার ড্রাইভারের নাম কী?’ হঠাৎ করে গয়েশ্বরের এই প্রশ্নে কর্মীরা বিস্মিত হন। কর্মীদের বিস্ময় দূর করতে গয়েশ্বর বুঝিয়ে বলেন, ‘একটু জিজ্ঞেস করে নাও মান্নার ড্রাইভারের নাম কী? দেখো, প্রার্থীদের তালিকায় ড্রাইভারের নামও ঢুকিয়ে দিয়েছে কিনা।

কারণ ড্রাইভার, গৃহকর্মী ছাড়া তার কাছে ৩০ আসনে দেওয়ার মতো নেতা নেই। মান্নার পার্টিতে ৩০ আসনে প্রার্থী দেওয়ার মতো মানুষ যদি থাকতো তাহলে সে তো ক্ষমতায়ই চলে যেত।’ যার তিনজনও প্রার্থী নেই সে ৩০টি আসন চাইছে দেখে বিরক্তি প্রকাশ করেন গয়েশ্বর।

জানা গেছে, শুধু গয়েশ্বর চন্দ্রই নয়, বিএনপির প্রায় সব নেতাই মান্নার এমন চাহিদায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এ ধরনের হঠকারী আবদার করা শরিকদের বিএনপির নেতারা কীভাবে সামলায় সেটাই এখন দেখার বিষয় বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সোনালীনিউজ/এমটিআই