বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

মার্কিন সেনা ঘাঁটিতে হামলা, নিহত ৪ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ জানুয়ারি ২০২০, রবিবার ০৬:০৩ পিএম

মার্কিন সেনা ঘাঁটিতে হামলা, নিহত ৪ (ভিডিও)

ঢাকা: সম্প্রতি ইরানের শীর্ষ সেনা কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার ঘটনায় চলমান উত্তেজনার মধ্যেই কেনিয়ার একটি মার্কিন সামরিক ঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। আর দেশটির লামু কাউন্টির ওই ঘাঁটিতে চালানো হামলায় অন্তত চারজন মারা গেছেন।

এ বিষয়েআফ্রিকার মার্কিন কমান্ডো এক বিবৃতিতে জানায়, রোববার (৫ জানুয়ারি) সকালে লামু কাউন্টির মান্দার সামরিক ঘাঁটিতে চালানো হামলাটি প্রতিহত করা হয়েছে। এবার কেনিয়া ও মার্কিন কর্মকর্তাদের লক্ষ্য করে সশস্ত্র হামলাটি হয়েছিল। কেনিয়ান কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ গণমাধ্যম ‘বিবিসি নিউজ’ জানায়, সশস্ত্র জঙ্গি সংগঠন আল-কায়েদা সমর্থিত বিদ্রোহী সংগঠন আল-শাবাব বাহিনী হামলাটি চালিয়েছে।

এ হামলার দায় স্বীকার করে আল-শাবাব জানায়, রোববারের হামলায় কেনিয়া ও মার্কিন সেনাদের গুরুতর হতাহতের ঘটনা ঘটেছে। মুজাহিদীন যোদ্ধারা শত্রুদের ঘাঁটিতে প্রবেশ করে সফলভাবে অভিযানটি পরিচালনা করে। বর্তমানে ঘাঁটিটির একটি অংশ বিদ্রোহীদের দখলে রয়েছে।

গেল শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue