শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

মালিতে ভয়াবহ সন্ত্রাসী হামলায় প্রাণ হারাল ২৪ সেনা

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ১২:৫৪ পিএম

মালিতে ভয়াবহ সন্ত্রাসী হামলায়  প্রাণ হারাল ২৪ সেনা

ঢাকা : পশ্চিম আফ্রিকার দেশ মালির পূর্বাঞ্চলে ব্যাপক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।  এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৪ সেনা সদস্যের প্রাণহানি হয়েছে।  তাছাড়া আহত হয়েছে বাহিনীর আরও বেশ কিছু সদস্য।

সামরিক সূত্রের বরাতে ব্রিটিশ গণমাধ্যম জানায়, সোমবার (১৮ নভেম্বর) মালি ও নাইজার সীমান্ত সংলগ্ন এলাকায় দুদেশের সেনাবাহিনী একটি যৌথ অভিযান পরিচালনা করে।  মূলত এর পরপরই মর্মান্তিক এই হামলার ঘটনা ঘটে।

এ দিকে নাইজারের সেনাবাহিনীর দাবি, দেশটির তিলোয়া এলাকায় এরই মধ্যে ১৭ সন্ত্রাসী প্রাণ হারিয়েছে। তাছাড়া সন্দেহভাজন আরও শতাধিক লোককে এরই মধ্যে আটক করা হয়েছে।

অপর দিকে বিশ্লেষকদের মতে, গত কয়েকদিন আগেই পৃথক সন্ত্রাসী হামলায় অন্তত ৫৪ সেনার প্রাণহানি হয়েছিল। এবার যার রেশ না কাটতেই মর্মান্তিক এ হামলার ঘটনা ঘটল।  যদিও সোমবারের এই হামলার বিষয়ে এখন পর্যন্ত পরিষ্কার কিছুই জানানো হয়নি। তাছাড়া আটক সন্ত্রাসীরা ঠিক কোন গোষ্ঠী কিংবা সংগঠনের তাও চিহ্নিত করা যায়নি।

মালির সেনাবাহিনী এক টুইট বার্তায় বেশ কিছু পুড়ে যাওয়া মোটরসাইকেলের ছবি প্রকাশ করেছে। যেখানে বলা হয়, হামলার ঘটনায় এরই মধ্যে সন্ত্রাসীদের ৭০টি মোটরসাইকেল ধ্বংস হয়ে গেছে।  

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue