শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

মালয়েশিয়ায় তোলপাড় করা সেই বাংলাদেশি রায়হান ১৪ দিনের রিমান্ডে

মালয়েশিয়া প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জুলাই ২০২০, শনিবার ১১:৪৯ পিএম

মালয়েশিয়ায় তোলপাড় করা সেই বাংলাদেশি রায়হান ১৪ দিনের রিমান্ডে

ঢাকা : লক আপ ইন মালয়েশিয়া, আল জাজিরায় সাক্ষাৎকারের ঘটনায় গ্রেফতার মোঃ রায়হান কবিরকে তদন্তে সহায়তা করার জন্য ১৪ দিনের রিমান্ডে নিয়েছে ইমিগ্রেশন বিভাগ। 

শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আমির হামজা জয়নুদ্দিন সাংবাদিকদের ১৪ দিনের রিমান্ডের কথা জানিয়ে বলেন, শনিবার থেকে তাকে তদন্তে সহায়তা করার জন্য ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে এবং  আমরা তদন্তের পাশাপাশি বিষয়টি নিশ্চিত করার পরে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। 

এদিকে ইমিগ্ৰেশন বিভাগের মহাপরিচালক সাংবাদিকদের জানান, ডকুমেন্টেশন এবং টিকিট ক্রয়ের প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত অভিবাসন ডিটেনশন ডিপোতে রাখা হবে এবং ২৫ বছর বয়সী মোঃ রায়হান কবিরকে নিজ দেশে ফেরার সময়কালটি দুই থেকে তিন সপ্তাহ লাগদে পারে। 

উল্লেখ্য,  শুক্রবার বিকালে রাজধানীর একটি কনডোমোনিয়াম থেকে পুলিশ ও ইমিগ্ৰেশনের স্পেশাল ব্রাঞ্চের যৌথ অভিযানে মোঃ রায়হান কবিরকে গ্রেফতার করা হয়।  মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি কয়েক সপ্তাহ আগে আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয় মালয়েশিয়া জুড়ে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue