রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

মালয়েশিয়ায় লকডাউনের মধ্যেই ব্যাপক ধরপাকড়  

মালয়েশিয়া প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মে ২০২০, সোমবার ০৪:০৪ পিএম

মালয়েশিয়ায় লকডাউনের মধ্যেই ব্যাপক ধরপাকড়  

ঢাকা : করোনাভাইরাস covid-19 প্রতিরোধে চলমান লকডাউনে বিপুলসংখ্যক অভিবাসী কে আটক করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। সোমবার (১১ মে) সকাল থেকে পুলিশ, সেনাবাহিনীর সদস্য, পাবলিক ডিফেন্স  সার্ভিস সহ যৌথ বাহিনীর একটি দল এই অভিযানে অংশগ্রহন করে। কুয়ালালামপুর সেলাং পাচার এবং শ্রী মুরনি এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে কতজন অভিবাসী কে আটক করা হয়েছে তার বিস্তারিত প্রকাশ করা হয়নি। ধারনা করা হচ্ছে এর সংখ্যা শতাধিক হতে পারে। 

কুয়ালালামপুরের পুলিশের প্রধান দাতুক সেরী মাজলান নাজিম স্থানীয় সংবাদমাধ্যমে এক বিবৃতিতে জানান, সকাল ৮:৩০ মিনিটে এই অভিযান শুরু করে দুপুর পর্যন্ত চলা অভিযানে যে সমস্ত অভিবাসী ইমিগ্রেশন আইন ১৯৫৯, ১৯৬৩ এর ধারা লঙ্ঘণ করে অবৈধভাবে বসবাস করছে তাদেরকে আটক করা হয়েছে। 

এসময় তিনি আরো বলেন, পুলিশ ছাড়াও এই অভিযানে সেনাবাহিনী (এটিএম), স্বাস্থ্য মন্ত্রণালয়(কেএম), মালয়েশিয়ার পাবলিক ডিফেন্স সার্ভিস (এপিএম) অংশগ্রহণ করে এবং স্থানীয় গণমাধ্যমকে নিরাপদ দূরত্ব বজায় রেখে ছবি ও তথ্য সংগ্রহ করার কথা বলা হয়েছে। 

এছাড়াও, মালয়েশিয়া জাবাতান ইমিগ্রেশন বিভাগের ভেরিফায়েড সোশ্যাল মিডিয়া যেমন, ফেইসবুক, টুইটার, ইন্সট্রাগ্রাম, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে এই অভিযানের তথ্য নিশ্চিত করা হয়েছে। 

এদিকে রোববার মালয়েশিয়ার সরকার করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ৫ম বারের মত লকডাউন (এমসিও)বাড়িয়ে আগামী জুন মাসের ৯ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সকল অভিবাসীদের করোনা ভাইরাস পরিক্ষা বাধ্যতামুলক করা হয়েছে এবং যে সমস্ত অভিবাসী বৈধ ভিসা রয়েছে তারা নিজ দেশে ছুটিতে রয়েছেন তারা এখন মালয়েশিয়া ঢুকতে পারবে না, তবে তারা কখন মালয়েশিয়া প্রবেশ করতে পারবেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।       

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৮ জন, মোট আক্রান্ত হয়েছেন ৬৬৫৬ জন, সুস্থ হয়ে উঠেছেন ৫০২৫ জন, গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৬৭ জন যা আগের আক্রান্তের তুলনায় অনেক কম এবং গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। 

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue