রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

মাশরাফিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা চিকিৎসকের বদলি বাতিল

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ আগস্ট ২০১৯, শনিবার ১২:০৭ পিএম

মাশরাফিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা চিকিৎসকের বদলি বাতিল

ঢাকা: বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের শিশু ক্যানসার বিশেষজ্ঞ এ কে এম রেজাউল করিমের বদলি আদেশ বাতিল করা হয়েছে। তিনি শিশু, হেমাটোলজি ও অনকোলজি বিভাগের অধ্যাপক। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গত বৃহস্পতিবার এ আদেশ জারি করে। তাঁকে গত ২৬ জুন রাঙামাটি মেডিকেল কলেজে বদলি করা হয়েছিল।

সাংসদ মাশরাফিকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে ‘আপত্তিকর’ মন্তব্য করেন এ কে এম রেজাউল করিম। এর প্রেক্ষিতে তাঁকে বদলি করা হয়। অবশ্য তিনি সেখানে যোগ দেননি। এর আগে ৬ জুন ওই চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

গত ২৫ এপ্রিল মাশরাফি নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে চারজন চিকিৎসকের অনুপস্থিতি দেখতে পেয়েছিলেন। মাশরাফির হাসপাতাল পরিদর্শনের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ প্রসঙ্গে ২৮ এপ্রিল ফেসবুকে সাংসদ মাশরাফি সম্পর্কে মন্তব্য করেছিলেন রেজাউল করিম। তাঁকে রাঙামাটি কলেজ হাসপাতালে বদলি করা হলেও সেখানে শিশু ক্যানসারের সেবা দেওয়ার সুযোগ ছিল না। রেজাউল করিমতে বদলির পর ভোগান্তিতে পড়েছিলেন চমেক হাসপাতালের রোগীরাও। এ বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে গত ৪ জুলাই চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন শতাধিক ক্যানসার রোগী ও তাঁদের অভিভাবকেরা।

এ নিয়ে সংবাদমাধ্যমকে রেজাউল করিম বলেন, বদলি আদেশ জানার পর সাংসদ মাশরাফি বিন মুর্তজা তাঁকে ফোন করে দুঃখ প্রকাশ করেন। তিনি বদলির আদেশ সম্পর্কে কিছু জানেন না বলে জানান। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বদলির আদেশ বাতিল করার বিষয়ে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছিলেন মাশরাফি। শেষ পর্যন্ত আদেশ বাতিল হয়েছে। এ জন্য মাশরাফি, গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান রেজাউল করিম।

সোনালীনিউজ/আরআইবি

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue