সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

মাশরাফিদের কোচ হচ্ছেন খালেদ মাহমুদ!

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ০৯:২৭ পিএম

মাশরাফিদের কোচ হচ্ছেন খালেদ মাহমুদ!

সোনালীনিউজ ডটকম

ঢাকা: প্রধান কোচ স্টিভ রোডস বিদায় নিয়েছেন। বিদায় নিয়েছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও। সামনেই বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। এই স্বল্প সময়ের মধ্যে একজন কোচ খুঁজে পাওয়া দুস্কর। তাহলে উপায়?

উপায় আবার কী! ঠেকা কাজ চালানোর জন্য একজন তো আছেনই। তিনি সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ। বাংলাদেশ কোচ শূন্য হয়ে পড়লেই তাঁর ডাক পড়ে। এবারও তাঁকেই আপৎকালীন কোচ ভাবা হচ্ছে।

তবে তিনি দিনকয়েক আগে বাংলাদেশ দলেরই কোচ হওয়ার সুপ্ত বাসনা প্রকাশ করেছিলেন। একটি পত্রিকায় সাক্ষাৎকারে বাংলাদেশের স্থায়ী কোচ হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

শ্রীলঙ্কা সফরে অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ কিনা এ নিয়ে সিদ্ধান্ত আসবে পরে। বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান বলেছেন,‘অন্তর্বর্তীকালীন কোচ সুজন কি না, এটা আমরা দেখছি। দুই–তিন দিন পর সিদ্ধান্ত জানাব। হেড কোচের ব্যাপারে সংকট আছে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপাতত সুজনকে (খালেদ মাহমুদ) দিয়ে আমরা চালিয়ে নেওয়ার চেষ্টা করছি। এর মধ্যে অন্য কোচ দেখব আমরা।’

মাহমুদ আগেই জানিয়েছিলেন তিনি অন্তর্বর্তী কোচ হতে রাজি নন। তবে বিকল্প দুজনকে চূড়ান্ত করে রেখেছে বিসিবি। এই দুজন হলেন চাম্পাকা রামানায়েকে ও ওয়াসিম জাফর। আকরাম বলছেন,‘  আমাদের বিকল্প আছে। চাম্পাকা রামানায়েকেও কিন্তু খুব ভালো বোলিং কোচ। তাঁকে আপাতত এই সিরিজে নিয়ে যাব আমরা। ম্যাকেঞ্জি যদি সময় দিতে না পারে, তাহলে জাফরকে (ওয়াসিম) আমরা নিয়ে যাচ্ছি।’

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার রামানায়েকে বর্তমানে হাই পারফরম্যান্স স্কোয়াডের দায়িত্বে আছেন। আর ভারতের ওয়াসিম জাফরকে দায়িত্ব দেওয়া হয়েছে গেম ডেভেলপমেন্টের। বিশ্বকাপ শেষ করে দেশে ফেরার পর তামিম ইকবাল জাফরের সঙ্গেই নিজের ভুলভ্রান্তিগুলো শুধরে নেওয়ার কাজ করছেন।

সোনালীনিউজ/আরআইবি/