শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

মাহমুদউল্লাহকে ছাপিয়ে নায়ক জাবিদ-শহিদুল

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৯, শনিবার ০৬:৫৯ পিএম

মাহমুদউল্লাহকে ছাপিয়ে নায়ক জাবিদ-শহিদুল

ঢাকা: আগের দিন চোটের কারণে ব্যাট করতে পারেননি মার্শাল আইয়ুব। সকালে শামসুর রহমানের সঙ্গে নেমে রান পাচ্ছিলেন মাহমুদউল্লাহ। ফিফটি পেরিয়ে তিনি দিচ্ছিলেন সেঞ্চুরির ইঙ্গিত।

তবে মিনহাজুল আবেদিন আফ্রিদির স্পিনে লিড নেওয়ার সম্ভাবনা ছিল চট্টগ্রামের। কিন্তু অষ্টম উইকেটে দারুণ ব্যাট করে সব আলো কেড়ে নিয়েছেন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান জাবিদ হোসেন আর টেল এন্ডার শহিদুল ইসলাম। মিরপুরে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে লিড নিয়েছে ঢাকা মহানগর। চট্টগ্রামের ২৯০ রানের জবাবে ৭ উইকেটে ৩৪৯ রান তুলে দিন শেষ করেছে ঢাকা। নিশ্চিত করেছে বোনাস পয়েন্টও।

জাবিদ-শহিদুল অষ্টম উইকেটে ১৪৮ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন। জাবিদ ব্যাট করছেন ৮১ রানে, পেসার শহিদুল ব্যাট হাতেও নিজের মুন্সিয়ানা দেখিয়ে খেলছেন ৮২ রান নিয়ে। আগের দিনের ২ উইকেটে ৬৬ রানে নিয়ে দিন শেষ করে ঢাকা মহানগর। আগের দিন ব্যাট করার সময় পায়ে ব্যথা পেয়েছিলেন অধিনায়ক মার্শাল। তা আরও বেড়ে যাওয়ায় তিনি আর ব্যাট করতে নামেননি।

শামসুরের সঙ্গে নেমে মাহমুদউল্লাহ কাটিয়ে দেন সকালের প্রথম ঘন্টা। শামসুর ফিফটি তুলে শিকার হন মাসুম খানের। এরপর পথ হারায় ঢাকা মহানগরের ইনিংস। লেগ স্পিনার আফ্রিদি পর পর তুলে নেন আল-আমিন আর সৈকত আলিকে। ১৩৪ বলে ৬৩ রান করা মাহমুদউল্লাহ থামেন অফ স্পিনার রনি চৌধুরীর বলে।

২০১ রানেই ৭ উইকেট খুইয়ে বসে ঢাকা মহানগরের ইনিংস। এরপর আর কোন  বিপর্যয় হয়নি। শহিদুলের সঙ্গে দারুণ এক জুটি গড়েন জাবিদ। দ্বিতীয় সেশনের মাঝ থেকে শুরু করে শেষ সেশনের পুরোটাই ব্যাট করেছেন তারা। দলকে এগিয়ে নিয়েছেন ৫৯ রানে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই