মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

মাহমুদউল্লাহর মাইলফলকের দিনে নায়ক তরুণ রাজা

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৯:৪২ পিএম

মাহমুদউল্লাহর মাইলফলকের দিনে নায়ক তরুণ রাজা

ঢাকা: জাতীয় লিগে এবার নিজের টানা তৃতীয় ইনিংসে ফিফটি পেলেন মাহমুদউল্লাহ। আর তাতেই প্রথম শ্রেণিতে স্পর্শ করলেন ছয় হাজার রান। তবে এমন দিনে তাকে ছাপিয়ে সব আলো কেড়ে নিয়েছেন সিলেটের তরুণ পেসার রেজাউর রহমান রাজা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বগুড়ায় দ্বিতীয় স্তরের ম্যাচে মাহমুদউল্লাহর ৬৩ রান সত্ত্বেও মাত্র ২৪৬ রানে গুটিয়ে গেছে ঢাকা মহানগর। ঢাকার দলটিকে গুঁড়িয়ে ৭৫ রানে ৪ উইকেট নিয়েছেন তরুণ রাজা। শেষ বিকালে ব্যাট করতে গিয়ে সিলেটও অবশ্য ৫ রানেই ১ উইকেট খুইয়েছে।

প্রথম শ্রেণীতে ছয় হাজার রান থেকে আর মাত্র ১১ রান দূরে ছিলেন মাহমুদউল্লাহ। বেশ ছন্দে থাকা এই ব্যাটসম্যান অনায়াসে তা তুলে নেন। আগের ম্যাচের শেষ ইনিংসের মতোই সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করে থামেন ৬৩ রানে। প্রথম শ্রেণীতে ছয় হাজার রানের মধ্যে ৪৬ টেস্টে ২ হাজার ৬৬৯ রান করেছেন মাহমুদউল্লাহ। বাকি রান এসেছে জাতীয় লিগ, বিসিএল ও অন্যান্য প্রথম শ্রেণীর ম্যাচ মিলিয়ে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এদিন টস জিতে ঢাকা মহানগরকে ব্যাট করতে দেয় সিলেট। ওপেনার নাঈম শেখ আর রাকিন আহমেদ থিতু হতেই ফেরেন রাজার বলে। এনামুল হক জুনিয়র তুলে নেন শামসুর রহমানকে। এক পাশে মাহমুদউল্লাহর লড়াইয়ের মাঝে আরেক পাশে উইকেট ফেলতে থাকে সিলেট।

একপর্যায়ে ১৫১ রানে ৭ উইকেট ফেলে দেয় তারা। শেষ দিকে পেসার শহিদুল ইসলাম আবার ব্যাটিংয়ে মুন্সিয়ানা দেখানোয় আড়াইশোর কাছে যায় ঢাকা মহানগর। শহিদুল করেন ৫৪ রান। তরুণ রেজাউর রহমান রাজার ৪ উইকেটের পাশাপাশি ২টি করে উইকেট নিয়েছেন এনামুল হক জুনিয়র ও অলক কাপালি।

সোনালীনিউজ/আরআইবি/এএস