রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

মিঠুনের দুর্দান্ত ব্যাটে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ জুলাই ২০১৯, বুধবার ০১:১৭ এএম

মিঠুনের দুর্দান্ত ব্যাটে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল বাংলাদেশ

ঢাকা: তিন ম্যাচের এই সিরিজ শুরু হবে আগামী ২৬ তারিখ থেকে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায় অবস্থান করছে। তবে ২৬ জুলাই সিরিজ শুরু হলেও তার আগে আজ প্রস্তুতি ম্যাচে নামে বাংলাদেশ।  আর সেই ম্যাচেই নিজেদের ঝালাই করে নিতে মাঠে নেমেছে তামিমরা। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান করে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ২৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল দুই টাইগার ওপেনার তামিম ও সৌম্য। কিন্তু ব্যক্তিগত ১৩ রানে লাহিরুর বলে আপনসোর হাতে ক্যাচ দিয়ে ফিরেন সৌম্য। সৌম্যর পর সাঝঘরে ফিরেন তামিমও। ৩৭ রান করে রাজিথার হাতে ধরা পড়ে লাহিরুর দ্বিতীয় শিকার হন তিনি।

এরপর ব্যাট হাতে প্রতিরোধ গড়েন মুশফিক ও মিঠুন। হাফসেঞ্চুরি করেই সাঝঘরে ফিরেন মুশফিক। ৪৬ বলে ৬ চারে ও ১ ছয়ে ৫০ রান করে ওয়ানিডুর বলে শানাকার হাতে ক্যাচ দিয়ে ফিরেন। মুশফিকের পর হাফসেঞ্চুরির দেখা পান মিঠুন।

তিনি ৫৮ বলে ৫ চারে ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন মিঠুন। অন্যদিকে ৩৩ রান করে ধনাঞ্জয়ার বলে বোল্ড হয়ে ফিরেন মাহমুদউল্লাহ। সেঞ্চুরির আক্ষেপ নিয়েই ফিরেন মিঠুন। ৯১ রান করে রাজিথার বলে ফিরেন তিনি। এরপর সাব্বির-মোসাদ্দেকের ব্যাট জয় তুলে নেয় বাংলাদেশ দল। এরই ফলে ৪৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। সাব্বির ৩১ ও মোসাদ্দেক ১৫ রানে অপরাজিত ছিলেন। জয় দিয়েই প্রস্তুতি সারলো বাংলাদেশ দল।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue