বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

মিন্নিকে কেন জামিন দেয়া হবে না জানতে চেয়ে রুল

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার ০৩:২৩ পিএম

মিন্নিকে কেন জামিন দেয়া হবে না জানতে চেয়ে রুল

ঢাকা : বরগুনার রিফাত হত্যার মামলায় মিন্নিকে কেন জামিন দেয়া হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল। মামলার তদন্ত কর্মকার্তাকে ২৮ আগস্ট হাজিরের নির্দেশ। 

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশনা দেন।

এর আগে বরগুনার রিফাত হত্যার ঘটনায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার আগে নাকি পরে মিন্নির দোষ স্বীকার সংক্রান্ত বিষয়ে বরগুনার পুলিশ সুপার (এসপি) প্রেস ব্রিফিং (সংবাদ সম্মেলনে) করেছিলেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে ব্রিফিংয়ে এসপি কী বলেছেন তাও জানতে চেয়েছেন আদালত। সেই সঙ্গে ওই সংবাদ সম্মেলন নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে সম্পূরক আবেদন করতে মিন্নির আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আদালত। সেই সম্পূরক আবেদনের পরে এ বিষয়ে শুনানি করবেন হাইকোটে।

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ মিন্নির জামিন আবেদনের শুনানির দিন ধার্য রয়েছে।

এর আগে গত সোমবার (১৯ আগস্ট)  পুলিশ সুপারের সংবাদ সম্মেলন কখন করা হয়েছে এবং সে বিষয়ে পত্রিকার প্রতিবেদনে কি বলা হয়েছেন সেই প্রতিবেদন যুক্ত করে আদালতে সম্পূরক আবেদন জমা দিতে মিন্নির আইনজীবীদের নির্দেশ দেন হাইকোর্ট।

ওই দিন আদালতে মিন্নির পক্ষে শুনানি অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী প্যানেলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরোয়ার হোসাইন।

শুনানি শেষে আইনজীবী বলেন, বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে কখন গ্রেফতার করা হয়েছে, তার পর কবে আদালতে নেওয়া হয়েছে, ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়া হয়েছে এবং পুলিশ সুপার কবে তার সংশ্লিষ্টতার বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue