বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

মিন্নির দেয়া স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন

বরগুনা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ জুলাই ২০১৯, বুধবার ০৩:২৮ পিএম

মিন্নির দেয়া স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন

বরগুনা: বরগুনার বহুল আলোচিত চাঞ্চ্যকর রিফাত হত্যা মামলায় প্রধান সাক্ষী ও প্রত্যক্ষদর্শী তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন আদালতে জমা পড়েছে।

বুধবার (৩১ জুলাই) সকালে কারা কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনটি বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এসে পৌঁছায়।

বিষয়টি নিয়ে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নি আদালতে দেয়া তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের শুনানির জন্য আবেদন করেছেন। আবেদনটি আজ সকালে কারা কর্তৃপক্ষের মাধ্যমে আদালতে পৌঁছেছে। কিন্তু মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় এ বিষয়ে আজ কোনো শুনানি হয়নি।

এদিকে, রিফাত শরীফ হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে জেলহাজতে থাকা ১৪ অভিযুক্তকে আদালতে হাজির করেছে পুলিশ। মামলার দিন ধার্য থাকায় বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে তাদের হাজির করা হয়। পরে আদালতে কার্যক্রম শেষে সব অভিযুক্তকে আবার জেলহাজতে পাঠানো হয়।

বিষয়টি নিয়ে মামলার অপর আইনজীবী অ্যাডভোকেট গোলামা মোস্তফা কিসলু বলেন, মামলার দিন ধার্য থাকায় রিফাত হত্যাকাণ্ডে গ্রেফতার ১৫ অভিযুক্তের মধ্যে ১৪ অভিযুক্তকে আজ সকালে আদালতে হাজির করে পুলিশ। এ মামলার রাতুল নামের এক অভিযুক্ত কিশোর হওয়ায় সে বরিশালের একটি শিশু কিশোর সংশোধনাগারে রয়েছে। তাই তাকে আদালতে হাজির করা হয়নি।

তিনি বলেন, এ মামলায় সন্দেহভাজন গ্রেফতার হয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া শেষে জেল হাজতে থাকা সাইমুন ও শ্রাবনের জামিন আবেদন প্রত্যাহার করে নিয়েছেন তাদের আইনজীবীরা।

এদিকে, সাইমুনের আগামী সাত তারিখ থেকে অনার্স পরীক্ষা শুরু হবে। তাই তিনি যেন কারা কর্তৃপক্ষের মধ্যে পরীক্ষায় অংশ নিতে পারেন, এজন্য আদালতে একটি আবেদন করা হয়। পরে আদালতে এ আবেদনটি মঞ্জুর করেন। 

আগামী ১৪ আগস্ট এ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে বলেও জানান তিনি। রিফাত শরীফ হত্যা মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এছাড়া এখন পর্যন্ত এ মামলার এজহারভুক্ত সাতজন আসামি এবং হত্যায় জড়িত সন্দেহে আরও আটজন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার এই ১৫ জনের সবাই রিফাত হত্যাকাণ্ডে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আর এ মামলার এজহারভুক্ত চারজন অভিযুক্ত এখনও পলাতক রয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue