শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রাহায়ণ ১৪২৬

মিয়ানমারের বিজিপির গুলিতে বাংলাদেশি জেলে নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০১:৫৭ পিএম

মিয়ানমারের বিজিপির গুলিতে বাংলাদেশি জেলে নিহত

টেকনাফ (কক্সবাজার) : মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে  নাফ নদে এক বাংলাদেশি জেলে নিহত এবং আরেক জেলে গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ভোরের দিকে টেকনাফে বিজিবি-২ ব্যাটালিয়নের খারাংখালী বিওপির একদল জওয়ান টহলকালে ৫নং স্লুইচগেটসংলগ্ন এলাকায় গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে দেখতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে মৃত এবং অপরজনকে গুলিবিদ্ধ অবস্থায় কাতরাতে দেখেন।

নিহত ব্যক্তি হোয়াইক্যং পূর্ব মহেশখালিয়াপাড়ার জেলে মৃত ছিদ্দিক আহমদের পুত্র নূর মোহাম্মদ (৩৪) এবং আহত অপর ব্যক্তি একই গ্রামের বক্তার আহমদের পুত্র আবুল কালাম (৩২)। আহত ব্যক্তিকে উদ্ধার করে তাকে জিজ্ঞাসাবাদে বিজিবি জানতে পারে।  বিজিবি সদস্যরা তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

নিহত নূর মোহাম্মদের সংসারের স্ত্রী, ৪ জন মেয়ে, ১ জন ছেলে এবং গুলিতে আহত জেলের পরিবারে স্ত্রী, ৩ সন্তান রয়েছে বলে জানান এলাকাবাসী। তারা গত বুধবার রাত ১১টার দিকে নাফ নদে ঠেলা জাল নিয়ে মাছ শিকারে যান বলে জানিয়েছেন স্থানীয়রা।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকালে কক্সবাজার রেফার করা হয়। অপরদিকে গুলিতে নিহত জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় ইউপি মেম্বার জাহেদ হোছাইন বলেন, গুলিতে নিহত এবং আহত ব্যক্তিরা অসহায়-গরিব ও প্রকৃত জেলে। অভাবের তাড়নায় নাফ নদে ঠেলা জাল টানতে গিয়েই টহলরত মিয়ানমারের বিজিপি সদস্যদের গুলিতে বাংলাদেশি জেলেরা হতাহত হন।

এই ব্যাপারে টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান প্রকৃত ঘটনা পর্যবেক্ষণের পর পরে বিস্তারিত জানানো হবে বলে জানান।

টেকনাফ-২ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান বলেন, বিজিপির গুলিতে আমাদের একজন নিহত ও একজন আহত হয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় প্রতিবাদলিপি পাঠিয়ে কেন তারা গুলি করেছে জানাতে চাওয়া হবে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue