শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

মিয়ানমার সেনাবাহিনীর ওপর হামলা, সব সেনাসদস্য নিহত!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ০৪:০৭ পিএম

মিয়ানমার সেনাবাহিনীর ওপর হামলা, সব সেনাসদস্য নিহত!

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে সেনাবাহিনীর এক ক্যাপ্টেনসহ একটি স্কোয়াডের সব সদস্যের নিহত হয়েছেন।

খবর মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতির। শুক্রবার মিয়ানমারের রাখাইনের উত্তরাঞ্চলের বুথিডংয়ে এ ঘটনা। তবে এ সংক্রান্ত প্রকাশিত হয়েছে সোমবার।

বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে মিয়ানমার সেনাবাহিনী। মিয়ানমার সেনাবাহিনীর প্রধানের কার্যালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জ্য মিন তুন ওই হামলার কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, শুক্রবার রাখাইনে আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে সেনাবাহিনীর ক্যাপ্টেন চিত কো কো-সহ বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছেন।

তবে হামলায় কতজন সেনাসদস্য নিহত হয়েছেন, সে ব্যাপারে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। নিহত ক্যাপ্টেন চিত কো কোর দীর্ঘদিনের বন্ধু স্য লিউইন স্য ফেসবুকে এক পোস্টে দাবি করেছেন, ক্যাপ্টেন চিত কো কোর নেতৃত্বে সেনাবাহিনীর প্রায় ২০ সদস্য বাংলাদেশ সীমান্তের কাছের বুথিডংয়ে আরাকান আর্মির বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়েছিল।

কিন্তু অপ্রত্যাশিতভাবে আরাকান আর্মির বিদ্রোহীরা সেনাবাহিনীর এই ইউনিটকে চারদিকে থেকে ঘিরে ফেলে। এসময় হামলা-পাল্টা হামলার মুখে তার বন্ধু ক্যাপ্টেন চিত বিদ্রোহীদের ছোড়া রকেট চালিত গ্রেনেডে আহত হন। আক্রান্ত ওই এলাকা থেকে তার মরদেহ সরিয়ে নিতে পারেনি সেনাবাহিনী।

সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue