সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন নতুন আরও ১২৫৬ জন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ জুন ২০২০, মঙ্গলবার ১১:০০ পিএম

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন নতুন আরও ১২৫৬ জন

ফাইল ছবি

ঢাকা: নতুন করে আরও এক হাজার ২৫৬ ব্যক্তিকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ করেছে সরকার। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৬৬তম সভার সিদ্ধান্ত মোতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে মঙ্গলবার গেজেট প্রকাশ করেছে।

প্রায় দেড় লাখ আবেদন তিন ধাপে যাচাই-বাছাই শেষে নতুন করে এক হাজার ২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেওয়া হল। এখন এরা মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রের সব সুযোগ-সুবিধা পাবেন। নতুন করে পাওয়া আবেদনের মধ্যে খুলনা বিভাগেরগুলো এখনও যাচাই-বছাই শেষ হয়নি। 

ওই তালিকা যাচাই-বাছাই শেষ হলে মুক্তিযোদ্ধাদের সংখ্যার আরও বাড়বে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ সাংবাদিকদের জানান, আগের মুক্তিযোদ্ধাদের সব তালিকা নতুন করে যাচাই-বাছাই এবং সারা দেশের নতুন আবেদন যাচাই শেষে কয়েক মাস পরে মুক্তিযোদ্ধাদের প্রকৃত সংখ্যা বলা যাবে।

সুফি আব্দুল্লাহিল মারুফ বলেন, আগের তালিকাগুলোতে একজনের নাম একাধিক জায়গায় আছে। একাধিক তালিকায় থাকা নাম একটি তালিকায় রেখে অন্যগুলো থেকে বাদ দেওয়া হবে।

নতুন মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাওয়াদের তালিকা সরকারি মুদ্রণালয়ের (বিজি প্রেস) ওয়েবসাইটে (www. bgpress.gov.bd) পাওয়া যাবে। মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ে উপজেলা এবং বিভাগীয় কমিটির যাচাই-বাছাই শেষে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সভায় এক হাজার ২৫৬ জনের তালিকা অনুমোদন দেওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue