শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

মুখ্যমন্ত্রী পদে থাকতে চাই না: মমতা

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মে ২০১৯, শনিবার ০৯:৩৫ পিএম

মুখ্যমন্ত্রী পদে থাকতে চাই না: মমতা

ঢাকা : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে আর দায়িত্ব পালন করতে চান না বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (২৫ মে) ১৭তম লোকসভা নির্বাচনের একদিন পর সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মমতা বলেন, আমি পার্টিতে গত ছয়মাস ধরে কাজ করতে পারিনি, দলের জন্য কাজ না করতে পারায় আমি অক্ষম হয়ে গেছি। আমি একজন ক্ষমতাহীন মুখ্যমন্ত্রী। যেটা আমি নিজেকেও মেনে নিতে পারছি না। এ কারণে আমি মুখ্যমন্ত্রীর পদে আর বহাল থাকতে চাই না।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, এই চেয়ারটা আমার জন্য কোনো ব্যাপার না, দলের ভাবমূর্তি আমার জন্য মুখ্য বিষয়।

মমতা বলেন, ‌আমি যদি দলের জন্য সাহসী পদক্ষেপ নিতে পারি, তবে কেবল আমি এগিয়ে যেতে পারব। নির্বাচনে আমাদের ভোটও বৃদ্ধি পেত। বাম থেকে বিজেপির ভোট এসেছে, এটি একটি পরিষ্কার পরিসংখ্যান।

মমতা আরও বলেন, আমি বিশ্বাসই করতে পারছিনা , বিজেপি কিভাবে রাজস্থান, গুজরাট এবং হরিয়ানায় এত বেশি সংখ্যক সিট পেল। জনগণ এ নিয়ে কথা বলতে ভয় পাচ্ছে, কিন্তু আমি পাই না।

প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি নিজেদের অবস্থান বেশ শক্ত করে নিয়েছে। এর মধ্যদিয়ে দীর্ঘসময় পর তৃণমূল পশ্চিবঙ্গ থেকে তাদের শক্ত অবস্থান হারালো। রাজ্যের ৪২টি আসনের মধ্যে লোকসভায় ১৬টি আসন দখলে নিয়েছে তৃণমূলের তীব্র প্রতিদ্বন্দ্বী বিজেপি।

২০১৪ সালের নির্বাচনের দুটি আসন থেকে জয় পেয়েছিল বিজেপি। কিন্তু বর্তমানে সেই অঙ্ক পাল্টে দিয়ে ১৬টি আসন দখলে নিয়ে চমক দেখিয়েছে মমতাকে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue