শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

মুমিনুল-কোহলিকে বিশেষ উপহার দেবেন সৌরভ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার ০৯:২৬ পিএম

মুমিনুল-কোহলিকে বিশেষ উপহার দেবেন সৌরভ

ঢাকা: সময় যত এগিয়ে আসছে, ভারত-বাংলাদেশ প্রথম দিবারাত্রীর টেস্ট নিয়ে ততই উত্তেজনার পারদ চড়ছে। আর ইডেন টেস্টকে আকর্ষণীয় করে তুলতে একের পর এক চমক দেওয়ার ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে রত্নখচিত গোলাপি বলের স্মারক দেওয়া হবে, সেটা মোটামুটি ঠিক করেই ফেলেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল ( সিএবি)। এবার একইসঙ্গে ভারত ও বাংলাদেশের দুই অধিনায়ক বিরাট কোহলি আর মমিনুল হককেও স্মারক হিসাবে ওই রত্নখচিত গোলাপি বল দেওয়ার ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন সিএবি কর্তারা।

দু’দলের ক্রিকেটারদের জন্য রুপার কয়েন তো থাকছেই। ঠিক করা হচ্ছে, টেস্টটি স্মরণীয় করে রাখতে কোহলি ও মমিনুলের হাতে তুলে দেওয়া হবে রত্নখচিত গোলাপি বল। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দর থেকে সোজা ইডেনে চলে যান। প্রথমে শোনা গিয়েছিল, রাজকোটে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে যেতে পারেন। কিন্তু পরে জানা গেল, ইডেন টেস্টের এখনও বেশ কিছু কাজ বাকি বলেই তিনি রাজকোট না গিয়ে শহরে চলে আসেন। দেশের সব অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে। পাশাপাশি টেস্টের তৃতীয় দিন ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসের সেরা জয় অর্থাৎ ২০০১ সালে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ঐতিহাসিক জয়কেও সেলিব্রেট করা হবে।

অনলাইনে এই টেস্টের টিকিটের চাহিদাও তুঙ্গে। বুধবারের মধ্যেই বিক্রি হয়ে গিয়েছে প্রায় সাড়ে নয় হাজার টিকিট। সিএবির সচিব অভিষেক ডালমিয়া বলেন, ‘গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহযোগিতায় প্রায় বিশজন স্তন ক্যানসার থেকে সুস্থ হয়ে ওঠা মানুষকে ম্যাচের প্রথম দিন সংবর্ধনা দেওয়া হবে। তৃতীয় দিন ইডেনে তাঁদের খেলার (ফান ক্রিকেট) সুযোগও দেওয়া হবে।’

এর পাশাপাশি পাঁচজন বিশিষ্ট ব্যক্তিত্বের হাতে তুলে দেওয়া হবে পাঁচটি সোনার কয়েন। শহরের বিভিন্ন স্থানে হোর্ডিংয়ের মাধ্যমে যেমন ঐতিহাসিক এই ম্যাচের প্রচার করা হবে, তেমনই সিনেমা হলে এ নিয়ে ভিডিও ক্লিপিংও দেখানো হবে বলে জানান অভিষেক।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue