বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

মুশফিক কেন ওপেনিংয়ে ব্যাখ্যা দিলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ১১:৪২ এএম

মুশফিক কেন ওপেনিংয়ে ব্যাখ্যা দিলেন সাকিব

ঢাকা: রান তাড়ায় শুরুটা হওয়া চাই জুতসই। গত কয়েকদিন এই জায়গায় ভুগতে থাকা বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে তাড়া করতে নেমে শুরুতেই দিল চমক। ডানহাতি লিটন দাসের সঙ্গে পাঠানো হলো ডানহাতি মুশফিকুর রহিমকে। টি-টোয়েন্টিতে এর আগে কখনই ওপেন না করা মুশফিক অবশ্য পারেননি। সঙ্গত কারণেই তাকে ওপেন করতে পাঠানোয় উঠেছে প্রশ্ন, ম্যাচ শেষে যার ব্যাখ্যা দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৬৫ রানের লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। বিশাল লক্ষ্য না হলেও আফগান স্পিন শক্তি মাথায় নিলে বেশ চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ সামলাতে নামেন মুশফিক। আন্তর্জাতিক ক্রিকেটে বরাবর মিডল অর্ডারে খেলা এই ব্যাটসম্যান এর আগে একবার ওয়ানডেতে ওপেন করেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে সে ইনিংসে করেন ৯৮ রান।

দ্বিতীয়বার ওপেন করতে নেমে পারলেন না। ফরিদ মালিককে দারুণ কাভার ড্রাইভে চার মারার পরের বলেই পাগলাটে স্কুপ করে খুইয়েছেন স্টাম্প। মুশফিকের আউটে দলের এমন ব্যতিক্রমী চিন্তা হয়েছে প্রশ্নবিদ্ধ। সাকিব জানালেন সবাই মিলেই আলাপ করে এমন পরিকল্পনা সাজিয়েছিলেন তারা, ‘এটা আমাদের দলে আলোচনা হয়ে, সবার সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বড় কারণ ছিল, আমাদের যাদের অভিজ্ঞতা বেশি, যারা ম্যাচ বেশি খেলেছি, তারা যদি ওপরে যাই…যেহেতু আমাদের শুরুটা ভালো হচ্ছে না। আমরা যদি শুরুটা ভালো করে দিয়ে আসতে পারি, দায়িত্ব যেহেতু আমাদের ওপর বেশি বর্তায়, আমরা যদি সেই দায়িত্ব নিতে পারি, দলের জন্য ভালো।’

সোনালীনিউজ/আরআইবি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue