বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

মুসলিমদের ইফতার করিয়ে গিনেস বুকে নাম লেখালেন হিন্দু শিল্পপতি

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৬:৩০ পিএম

মুসলিমদের ইফতার করিয়ে গিনেস বুকে নাম লেখালেন হিন্দু শিল্পপতি

ছবি সংগৃহীত

ঢাকা: দুবাইয়ে বসবাসরত ভারতীয় এক প্রবাসী হিন্দু ব্যক্তি গরিব মানুষকে বিনামূল্যে ইফতার প্রদান করে গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখিয়েছেন। গত শনিবার নিজের কোম্পানির সামনে ইফতার প্রদান করে এই রেকর্ড করেন তিনি।

আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতীয় ওই ব্যক্তির নাম জগিন্দর সিং সালারিয়া। তিনি ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা। তিনি দুবাইয়ের একজন বড় শিল্পপতি।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওই শিল্পপতি জানিয়েছেন, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কোম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ এই বিশ্ব রেকর্ড।

বিজ্ঞপ্তিতে তিনি বলছেন, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একইসঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।

ইফতার প্রদানের ওই আয়োজনে উপস্থিত ছিলেন, জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব ডগলাস পালাউ। তাছাড়া ভারতের একজন গায়কও সেখানে উপস্থিত ছিলেন।

প্রায় এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কোনো রকম ফাঁক না রেখেই ইফতারের প্যাকেজ বণ্টন করা হয়। মোট সাতটি পদের খাবার ছিল ইফতারিতে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue