শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

মেক্সিকো সীমান্তে বাংলাদেশিসহ ৬৫ অভিবাসনপ্রত্যাশী আটক

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ আগস্ট ২০১৯, শনিবার ১২:১৯ পিএম

মেক্সিকো সীমান্তে বাংলাদেশিসহ ৬৫ অভিবাসনপ্রত্যাশী আটক

ঢাকা: মেক্সিকো সীমান্ত থেকে পানিশূন্য ও ক্ষুধার্ত অবস্থায় বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার ৬৫ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির ফেডারেল পুলিশ। মেক্সিকোর উপকূলীয় রাজ্য ভেরাক্রুজের একটি রাজপথে ঘোরাফেরা করার সময় তাদের পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দেশটির ফেডারেল পাবলিক সেফটি বিভাগ জানায়, অভিবাসনপ্রত্যাশীরা মার্কিন সীমান্তে পৌঁছানোর জন্য একটি দীর্ঘ এবং জটিল পথ ভ্রমণের কথা জানিয়েছে। তাদের উদ্দেশ্য যুক্তরাষ্ট্রে যাওয়া।

অভিবাসনপ্রত্যাশীরা জানিয়েছেন, তারা গত ২৪ এপ্রিল কাতারের একটি বিমানবন্দর থেকে তারা তুরস্কে যান। সেখান থেকে কলাম্বিয়া পৌঁছান। এরপর সেখান থেকে আবার মেক্সিকো পৌঁছানোর আগে তারা ইকুয়েডর, পানামা ও গুয়েতেমালা অতিক্রম করেন।

একসময় মেক্সিকোর এক অভিবাসী জানিয়েছিলেন, তারা নৌকায় করে কোটজাকোয়ালকোস নদী পাড়ি দিয়ে মেক্সিকো আসেন। যদিও বিষয়টি এখনও অনেক অস্পষ্ট। কেননা, ওই নদীটি মার্কিন সীমান্তে পৌঁছানোর মতো কোনো অবস্থানে নেই।

মেক্সিকোর ফেডারেল পাবলিক সেফটি বিভাগ এও জানিয়েছে, ৬৫ জন অভিবাসনপ্রত্যাশীকে খুব দুর্বল এবং ক্লান্ত অবস্থায় উদ্ধার করেছে ফেডারেল পুলিশ। এরপর তাদের প্রত্যেককে খাবার, পানীয় ও প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর পাশের একটি অভিবাসন কেন্দ্রে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue