মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

মেগান মার্কেলের পথচলা

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০, রবিবার ০১:৫৯ পিএম

মেগান মার্কেলের পথচলা

ঢাকা : ব্রিটিশ রাজপরিবারের আর কোনো সুযোগ-সুবিধা গ্রহণ করতে চান না প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। আনুষ্ঠানিকভাবে গত বছর সেটা জানিয়েও দিয়েছেন তারা। এবার নতুনভাবে জীবন শুরু করছেন এই তারকা দম্পতি। মেগান রাজবধূ হলেও বিশ্বব্যাপী তিনি পরিচিত হলিউড অভিনেত্রী হিসেবে। তবে হ্যারিকে বিয়ে করার পর রুপালি পর্দায় তাকে আর দেখা যায়নি। নিজের ব্যক্তিস্বাধীনতা ও ক্যারিয়ারকে এভাবে নষ্ট করতে রাজি নন মেগান। তাই স্বামী হ্যারিকে সঙ্গে নিয়ে আবারো অভিনয়ে ফিরছেন তিনি।

বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম নিশ্চিত করেছে এরই মধ্যে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল চুক্তি স্বাক্ষর করেছেন ডিজিটাল পস্নাটফর্ম নেটফ্লিক্সের সঙ্গে। বেশ কয়েক বছরের জন্য চুক্তি হয়েছে তাদের। সমপ্রতি একটি বিবৃতির মাধ্যমে এই দম্পতি জানিয়েছেন যে, ‘ভালো কন্টেন্ট প্রোডিউস করাই তাদের উদ্দেশ্য। বাবা-মা হিসেবে চান এমন পরিবারিক শো প্রযোজনা করতে- যা সবাইকে অনুপ্রেরণা জোগাবে।’

তা ছাড়া একটি প্রযোজনা সংস্থা নিয়েও কাজ করছেন তারা। যদিও নাম ঠিক হয়নি সেই সংস্থার। তবে শোনা যাচ্ছে সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার ব্যানারেই বিভিন্ন তথ্যচিত্র, ডকুমেন্টারি সিরিজ, সিনেমা, রিয়ালিটি শো তৈরি করবেন হ্যারি ও মেগান।

উল্লেখ্য, শো বিজনেসে হ্যারির প্রথম পদার্পণ হলেও মেগান মার্কেলের আগে থেকেই এ বিষয়ে দখল রয়েছে। আর সেই অভিজ্ঞতাকেই তিনি কাজে লাগাবেন সেটা আর বলার অপেক্ষা রাখে না।

তাহলে কী নিজের প্রযোজনা সংস্থার ছবিতে অভিনয়ও করছেন মার্কিন মুল্লুকের এক সময়কার জনপ্রিয় টেলি অভিনেত্রী মেগান মার্কেল? ঘনিষ্ঠ সূত্র বলছে, এখনই সেই পরিকল্পনা কিন্তু নেই মেগানের! বরং, নেটফ্লিক্সের জন্য ভালো কন্টেন্টের খোঁজে রয়েছেন তিনি। শেষবার ২০১৮ সালে ‘স্যুটস’ নামক সিরিজে তাকে দেখা গিয়েছিল। কে বলতে পারে, হয়তো অদূর ভবিষ্যতে স্বামীর প্রযোজনাতেই ফের পর্দায় প্রত্যাবর্তন ঘটাবেন তিনি!

মেগানের প্রথম পরিচয় তিনি হলিউডের একজন নামি অভিনেত্রী। রাজবধূ হওয়ার আগে হলিউডে অভিনেত্রী হিসেবে দারুণ জনপ্রিয় ছিলেন মেগান। তবে রাজপরিবারের অংশ হয়ে যাওয়ার শর্ত হিসেবে অভিনয় ছাড়তে হয় তাকে। মেগান মূলত একজন মার্কিন অভিনেত্রী ও মানবাধিকার কর্মী। ২০১১ সালে তিনি গোয়েন্দাভিত্তিক নাটক স্যুটসে জেইন চরিত্রে অভিনয় করে বিশ্বব্যাপী জনপ্রিয়তা পান।

এ ছাড়াও কল্পবিজ্ঞানভিত্তিক ‘ফ্রিংগি’ নাটকে অ্যামি জোসাপ বেশ আলোচিত হয়। এ নাটকে অভিনয় করেই নজর কাড়েন ব্রিটিশ রাজপুত্র হ্যারির। একপর্যায়ে ২০১৭ সালে বিয়ের পিঁড়িতে বসেন তারা। এ সময় তিনি অভিনয় জীবন থেকে অবসর নিয়ে নিজেকে মানবিক কাজে নিয়োজিত করার ঘোষণা দেন। সম্প্রতি মেগান মার্কেল কানাডার ভ্যাঙ্কুভারে নারী আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন।

সোনালীনিউজ/এমটিআই