রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

মেসিকে ছাড়াই অলিম্পিকে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ জুন ২০১৬, শুক্রবার ১১:৩৯ পিএম

মেসিকে ছাড়াই অলিম্পিকে আর্জেন্টিনা

দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরার অবসান ঘটাতে আর্জেন্টিনাকে নিয়ে এগিয়ে চলেছেন লিওনেল মেসি। কোপা আমেরিকার আসরে দুর্দান্ত খেলা দলের নিয়মিত অধিনায়ককে অলিম্পিকের আসরে রাখেননি দলের কোচ জেরার্ডো টাটা মার্টিনো।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা দলে থাকলেও ব্রাজিলের রিও ডি জেনিরো অলিম্পিকে মেসির খেলা হবে না, সেটা অনুমিতই ছিল। মেসিকে ছাড়াই আর্জেন্টিনার অলিম্পিক দলের ৯ খেলোয়াড়ের নাম ঘোষণা করেছেন মার্টিনো। বাকিদের নাম ঘোষণা হবে কোপা আমেরিকার চলমান আসরে চিলির বিপক্ষে ফাইনাল ম্যাচের পর।
পাঁচবারের বর্ষসেরা খেলোয়ারকে ছাড়াই রিও অলিম্পিকে আর্জেন্টিনাকে মুখোমুখি হতে হবে শক্তিশালী পর্তুগাল, হন্ডুরাস এবং আলজেরিয়ার বিপক্ষে। নিয়মিত অধিনায়ককে রেখেই অলিম্পিকে যাচ্ছে আলবেসিলেস্তরা। ০৫ থেকে ২১ আগস্ট অনুষ্ঠিত হবে এবারের অলিম্পিক।

কোপা আমেরিকা আর অলিম্পিকের পর আছে বিশ্বকাপ বাছাইপর্ব। ক্লাব বার্সেলোনায় খেলার পাশাপাশি আর্জেন্টিনার হয়ে এতো ম্যাচে মেসিকে খেলাতে চাননা মার্টিনো। বেশি ম্যাচ খেলানোয় চোটের শঙ্কা থাকায় তাই কাতালানদের সেরা স্ট্রাইকারকে বাদ রেখেই ব্রাজিলে দল নিয়ে যাবেন মার্টিনো।

মার্টিনো জানান, অলিম্পিকে যাবে না মেসি। অবশ্যই আমি অলিম্পিক জিততে চাই, তবে চড়া মূল্য দিয়ে নয়। মেসির ক্ষতির জন্য তাকে মাঠে নামিয়ে দিতে পারি না। এমনিতেই বার্সার হয়ে লম্বা একটা মৌসুম পার করতে হয়েছে তাকে। আমি চাই আপাতত চিলির বিপক্ষে মেসি শুধুমাত্র কোপার ফাইনাল ম্যাচটি নিয়ে ভাবুক। মেসিকে ছাড়া আর্জেন্টিনা অলিম্পিক দলের ৯ খেলোয়াড়ের নাম ঘোষণা করেন মার্টিনো। ২২ জনের পুরো দলও শিগগিরই ঘোষণা করা হবে। এই নয়জনের মধ্যে রয়েছেন জিওভানি, গেরোনিমো, অ্যাঞ্জেল কোরেয়া, এমানুয়েল, জোনাথন সিলভা, লুইস গোমেজ, মার্টিনেজ, লিয়ানদ্রো এবং ক্রিস্টিয়ান এসপিনোজা।

ক্যারিয়ারে এর আগে একবারই অলিম্পিকে খেলেছেন মেসি। ২০০৮ বেইজিং অলিম্পিকে মেসির দুর্দান্ত পারফর্মে সেবার অলিম্পিকে সোনা জিতেছিল আর্জেন্টিনা। এবারের অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের সঙ্গী হতে পারবেন ২৩ বছরের উপরে থাকা তিনজন সিনিয়র ফুটবলার। সেখানে মেসিকে রাখেননি আর্জেন্টাইন কোচ মার্টিনো।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue