সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

আজ বার্সেলোনা-এইবার ম্যাচে ধারাভাষ্য দেবেন

মেসিদের লা লিগায় ‘অভিষেক’ বাংলাদেশের জামাল ভূঁইয়ার

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ০৪:২২ পিএম

মেসিদের লা লিগায় ‘অভিষেক’ বাংলাদেশের জামাল ভূঁইয়ার

ছবি সংগৃহীত

ঢাকা: গত কয়েক দিনে বাংলাদেশের ফুটবলাঙ্গনে আলোচনার তুঙ্গে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এর কারণ এরইমধ্যে জেনে গেছেন পাঠকরা। সবাই অপেক্ষায় ছিলেন স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য কবে, কখন অভিষেক ঘটে লাল সবুজ দলের এই ফুটবলারের। অবশেষে এল সেই মহেন্দ্রক্ষণ। বিশ্ব ফুটবলের অন্যতম সেরা এই লিগে ধারাভাষ্য দিলেন জামাল ভূঁইয়া।

শনিবার বাংলাদেশ সময় রাত ৮টা ১০ মিনিটে শুরু হওয়া লা লীগায় রিয়াল ভায়াদোলিদ বনাম ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচের ধারাভাষ্যে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ম্যাচ শুরুর আগে সহকারী ভাষ্যকারদের বাংলাদেশের ফুটবল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন জামাল ভূঁইয়া। এছাড়া বাংলাদেশসহ বিভিন্ন দেশের দর্শকরা তাকে নানা প্রশ্ন করেছেন।

মাইক্রোফোন হাতে উত্তর তো দিয়েছেনই, কথা বলেছেন ব্যক্তিগত পছন্দ-অপছন্দ আর বাংলাদেশের ফুটবলের ভবিষ্যৎ নিয়েও। ফিফা র‌্যাঙ্কিং নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। জিজ্ঞেস করা হয়েছিল আগামী তিন বছরে তিনি বাংলাদেশের ফুটবলকে কোথায় দেখতে চান। এই মুহূর্তে বাংলাদেশের র‌্যাঙ্কিং ১৮৮, এটি কিছুটা অস্বস্তি তৈরি করলেও জামাল স্পষ্ট জানিয়েছেন র‌্যাঙ্কিংটা ১২০-এর আশপাশে নিয়ে আসতে পারলে খুশি তিনি। আর এ মুহূর্তে এটিই লক্ষ্য তাঁর।

দুবাই ভিত্তিক স্পোর্টস চ্যানেল বিইন কয়েকদিন আগেই জামাল ভুঁইয়ার লা লীগায় ধারাভাষ্য দেয়ার বিষয়টি জানিয়ে দিয়েছিল। অবশেষে বুধবার রাতে চ্যানেল কর্তৃপক্ষ জামাল ভুঁইয়াকে নিশ্চিত করেছে বার্সেলোনা ও এইবার ম্যাচটির ধারাভাষ্য দেবেন তিনি।

রোববার আরও বড় ম্যাচের ধারাবিবরণীতে দেখা যাবে তাকে। মাঠে খেলবেন মেসি-পিকে-সুয়ারেজরা। বাংলাদেশ সময় রাত ৮টা ১৫মিনিটে লিওনেল মেসির বার্সেলোনা মুখোমুখি হবে এইবারের। সে ম্যাচেও ধারাভাষ্যকার হিসেবে থাকবেন জামাল ভূঁইয়া। লাল-সবুজের দেশের ফুটবলের জন্য এটি আসলেই বিশাল এক প্রাপ্তি।

ক্রীড়া টেলিভিশন চ্যানেল বিইন স্পোর্টসের আমন্ত্রণে ১৭ মে দুবাই গিয়েছেন জামাল। শুধু ধারাভাষ্য নয়, ম্যাচ বিশ্লেষণও করতে হবে তাঁকে। ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে কথা বলতে হবে। ১৮ মে স্প্যানিশ লিগের শেষ দিনে ম্যাচ আছে মোট ১০টি।

ডেনমার্কপ্রবাসী জামালের ফুটবল মাঠের পারফরম্যান্স নিয়ে কোনো সন্দেহ নেই। দক্ষিণ এশিয়ার সেরা হোল্ডিং মিডফিল্ডার হিসেবে ধরা হয় তাঁকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue