বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

মেসির গোলই সেরা, জানিয়ে দিল উয়েফা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ আগস্ট ২০১৯, রবিবার ০৯:১১ এএম

মেসির গোলই সেরা, জানিয়ে দিল উয়েফা

ঢাকা: লিওনেল মেসি এই গ্রহের সেরা খেলোয়াড়। মাঠে তাঁর কারিকুরি অন্য সবাইকে ছাপিয়ে যায়। ক্রিস্টিয়ানো রোনালদো যতই গতি দিয়ে ফুটবল খেলুন না কেন মোহিত ফুটবল উপহার দেওয়ার ক্ষেত্রে মেসির ধারে কাছে নেই। মেসির ফুটবল শৈলি মানুষকে মন্ত্রমুগ্ধের ন্যায় টানে। আর সে কারণেই উয়েফার বর্ষসেরা গোলদাতার তালিকায় নাম উঠে যায় মেসির।

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে ফ্রি কিকে গোল করেছিলেন মেসি। ৩০ গজ দূর থেকে অ্যালিসন বেকারকে বোকা বানানো সেই গোলই বর্ষসেরা নির্বাচিত হয়েছে। মেসি পেছনে ফেলে দিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে।

সেমিফাইনালের প্রথম লেগের সেই ম্যাচে জোড়া গোল করে দলকে ৩-০ ব্যবধানে জিততে সাহায্য করেন মেসি। কিন্তু ফিরতি ম্যাচে সেই ব্যবধান ধরে রাখতে না পারায় ফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে যায় বার্সার। 

পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে রোনালদোর করা গোলও লড়াইয়ে ছিল। কিন্তু ভোটের বিচারে সি আর সেভেনর গোল মেসির চেয়ে খানিকটা পিছিয়ে ছিল। তৃতীয় স্থান পেয়েছেন দানিলো। সার্বিয়ার বিরুদ্ধে ইউরো যোগ্যতা অর্জন পর্বে পর্তুগালের হয়ে অবিশ্বাস্য গোল করেছিলেন দানিলো। 

উয়েফার বর্ষসেরা গোল বাছার দায়িত্ব দেওয়া হয়েছিল সমর্থকদের। ওয়েবসাইটে ২০১৮-১৯ মৌসুমের সেরা দশটি গোল দেওয়া হয়েছিল ওয়েবসাইটে। সেই তালিকার মধ্যে থেকেই মেসির গোলকে বেছে নিয়েছেন সমর্থকেরা। এই নিয়ে তিন বার উয়েফার বর্ষসেরা গোলের পুরস্কার পেলেন মেসি। ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমে টানা দু’বার এই পুরস্কার পেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। 

সোনালীনিউজ/আরআইবি

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue