মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

মেসির গোলে রক্ষা পেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৮:৪৮ এএম

মেসির গোলে রক্ষা পেল আর্জেন্টিনা

ঢাক: কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে বসেছিল আর্জেন্টিনা। তবে মেসির পেনাল্টি গোল থেকে কোনোরকম ড্র করে বাঁচে দলটি। এদিন প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

বেলো হরিজন্তে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২০ জুন) সকালে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে দৃষ্টিকটু ফুটবল খেলা স্কালোনির শিষ্যরা এই ম্যাচে আক্রমণাত্মক শুরু করে। প্রথম ২০ মিনিটে দুবার ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি, তবে শেষ শটটা নিতে পারেননি বার্সেলোনা তারকা।

শুরুর ছন্দ হারিয়ে ফেলা আর্জেন্টিনার রক্ষণে ২৮তম মিনিটে পাল্টা আক্রমণে ভীতি ছড়ান প্রথম ম্যাচে গোল করা আলবের্তো গনসালেস। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে তার নেওয়া কোনাকুনি শট ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকোর পায়ে লেগে বাইরে চলে যায়।

নয় মিনিট পর প্রতিপক্ষের আরেকটি পাল্টা আক্রমণে আর জাল অক্ষত রাখতে পারেনি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বাঁ দিক দিয়ে বল পায়ে দারুণ ক্ষিপ্রতায় ছুটে গিয়ে বাইলাইন থেকে পেনাল্টি স্পটের কাছে কাটব্যাক করেন মিডফিল্ডার মিগেল আলমিরোন। ফাঁকায় বল পেয়ে জোরালো নিচু শটে প্যারাগুয়েকে এগিয়ে দেন মিডফিল্ডার রিচার্দ সানচেস।

বিরতির খানিক আগে বড় বিপদে পড়তে পারতো আর্জেন্টিনা। পাল্টা আক্রমণে ছুটে যাওয়া গনসালেসের পা থেকে বল বিপদমুক্ত করতে ডি-বক্সের বাইরে গিয়ে তাকে মারাত্মক ফাউল করে বসেন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। তবে সে যাত্রায় হলুদ কার্ডে পার পান রিভার প্লেটের এই গোলরক্ষক।

অবশেষে ৫৭তম মিনিটে মেসির সফল স্পট কিকে সমতায় ফেরে আর্জেন্টিনা। প্যারাগুয়ের ডি-বক্সে ডিফেন্ডার ইভান পিরিসের হাতে বল লাগলে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার মোট গোল হলো ৬৮টি।

চার মিনিট পর আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকে পড়া গনসালেসকে পেছন থেকে ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি ফাউল করলে পেনাল্টি পায় প্যারাগুয়ে। নিজেই স্পট কিক নেওয়া গনসালেসের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আরমানি।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue