শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

মেয়রের কাছে ডেঙ্গু জ্বরে কলিজার টুকরো ছেলেহারা মায়ের আকুতি

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ আগস্ট ২০১৯, সোমবার ০৭:৩৬ পিএম

মেয়রের কাছে ডেঙ্গু জ্বরে কলিজার টুকরো ছেলেহারা মায়ের আকুতি

ঢাকা: গত ৫ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যায় সাত বছর বয়সী ইরতিজা শাহাদ প্রত্যয়। ছেলে হারানোর শোক কাটতে না কাটতেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি চাঁদ সুলতানা চৌধুরানী। প্রত্যয়ের মা চাঁদ সুলতানা চৌধুরানী জাতীয় রাজস্ব বোর্ডের উপ-করকমিশনার পদে কর্মরত আছেন। ছেলের মৃত্যুর কথা জানিয়ে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন এই সরকারি কর্মকর্তা।

ঢাকার মেয়রকে উদ্দেশ্য করে লেখা তার স্ট্যাটাসটি সোনালী নিউজের পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-

'মাননীয় মেয়র,

আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী (উপ-করকমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরু দায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সাথে।

কিন্তু, মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে ?

ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলে-কে হারালাম! এখন, আমিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের বেডে কাতরাচ্ছি। আমার মেয়ের দুই বছর বয়সে একবার ডেঙ্গু হয়েছিল। আপনি কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না? সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের বেডে দেখছে তখন তার মনের অবস্থা অনুধাবন করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন? নাকি, আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব!'

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট ২০৬৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৮ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে গণমাধ্যমের খবর এবং বিভিন্ন হাসপাতালের তথ্যে মৃত্যুর সংখ্যা কয়েকগুণ বেশি হবে বলে জানা গেছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue