শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ম্যারাডোনার বিশ্বকাপ জয়ের জার্সি দান 

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মে ২০২০, সোমবার ০১:২০ পিএম

ম্যারাডোনার বিশ্বকাপ জয়ের জার্সি দান 

ঢাকা : নিজের অতিমূল্যবান একটি রেপ্লিকা দিয়ে করোনাভাইরাসের কারণে সংকটে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। ১৯৮৬ সালে দেশকে বিশ্বকাপ জেতানোর সময় পরা একটি জার্সি দান করেছেন তিনি।

এই জার্সি বিক্রি থেকে পাওয়া অর্থ দেওয়া হয়েছে চলমান লকডাউনের কারণে কঠিন পরিস্থিতে পড়া বুয়েন্সআয়ার্সের উপকণ্ঠে বাস করা দুস্থদের। দান করা জার্সিতে ম্যারাডোনা অটোগ্রাফ দিয়ে লিখেছেন- “আমরা কঠিন এই পরিস্থিতি কাটিয়ে উঠব।”

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো অধিনায়কের জার্সিটি প্রথমে নিলামে তোলার কথা থাকলেও পরে র‍্যাফেল ড্র’তে তা বিক্রি হয়। এটা থেকে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের জন্য কেনা হয়েছে স্বাস্থ্য সামগ্রী, মাস্ক ও প্রায় এক শ কেজি খাদ্য দ্রব্য।

ম্যারাডোনার এই সহায়তা পেয়ে উচ্ছ্বসিত মার্তা গুতেরেস নামে বুয়েন্সআয়ার্সের স্থানীয় এক বাসিন্দা, “দিয়েগো আপনি কল্পনা করতে পারবেন না, আপনি কত বড় উপকার করেছেন। আমি আমরণ তার প্রতি কৃতজ্ঞ থাকব।”

বিশ্বের অন্যান্য দেশের মতো করোনার প্রকোপ পড়েছে আর্জেন্টিনায়ও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, দক্ষিণ আমেরিকার দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭০০ ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ৩০০ জনের। করোনার কারণে চলমান লকডাউনে কঠিন অর্থনৈতিক সংকটে পড়ছে আর্জেন্টিনা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue