শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২১ অগ্রাহায়ণ ১৪২৬

সচিবালয়ে জ্বালানি প্রতিমন্ত্রী

যত্রতত্র শিল্পে গ্যাস-বিদ্যুৎসংযোগ দেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ১০:০১ পিএম

যত্রতত্র শিল্পে গ্যাস-বিদ্যুৎসংযোগ দেয়া হবে না

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অর্থনৈতিক জোন বা নির্ধারিত স্থান ব্যতিত শিল্প-কারখানা স্থাপনায় আর কোনো গ্যাস-বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না। 

সোমবার (১৫ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলন-২০১৯ এ জেলা প্রশাসকদের উদ্দেশ্যে বক্তব্যে প্রতিমন্ত্রী তিনি এসব কথা বলেন।

সরকার পরিকল্পিত শিল্পায়নকে উৎসাহিত করতে চায় জানিয়ে তিনি বলেন, বালু মহল বা খনিজ বালু উত্তোলনে ইজারা দেওয়া এবং স্থান নির্ধারণে আরো সতর্কতা অবলম্বন করতে হবে।

নসরুল হামিদ বলেন, পর্যায়ক্রমে পাথর কোয়ারি ইজারা বা লাইসেন্স প্রদান বন্ধ করে দেওয়া হবে। স্থানীয়ভাবে প্রতিটি উপজেলার মাস্টার প্ল্যান করে পরিকল্পিত দেশ গড়তে সহায়তা করুন। উদ্ভাবনী ধারণ-চিন্তা-চেতনা বাস্তবায়ন ও প্রসারে জেলা প্রশাসকদের ব্যাপক সুযোগ রয়েছে। মাঠ পর্যায় থেকে প্রস্তাব আসলে নীতি নির্ধারণী পর্যায়ে দ্রুততার সঙ্গে সিদ্ধান্ত নিতে সহজ হয়।

তিনি আরো বলেন, প্রি-পেমেন্ট মিটার নিয়ে পল্লী বিদ্যুৎ এলাকায় সমস্যা সম্পর্কে বলেন, আধুনিক স্মার্ট প্রি পেমেন্ট মিটার এবং পরিকল্পিত লোড ম্যানেজমেন্ট এসব সমস্যা সমাধান করবে। বিদ্যুৎ বিভাগ অচিরেই এ বিষয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সংশ্লিষ্টদের নিয়ে সভা করবে। বর্জ্য ব্যবস্থাপনায় জেলা প্রশাসকরা আরো দায়িত্বশীল অবান রাখতে পারে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue