সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০, ১৪ মাঘ ১৪২৬

যারা পেলেন ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ০৪:১১ পিএম

যারা পেলেন ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড

ঢাকা : কয়েকদিন আগেই হয়ে গেল গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জমকালো অনুষ্ঠান। বিচারকদের রায়ে সেখানে পুরস্কার উঠেছিল বিজয়ীদের হাতে। এবার বিচারকদের আসনে বসেছেন চলচ্চিত্র সমালোচকরা। তাদের রায়ে দেয়া হয়েছে ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড। এখানেও জোকার, ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড, অ্যাভেঞ্জার্স : এন্ডগেম এবং প্যারাসাইটের জয়জয়কার।

সোমবার ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকার বারকার হ্যাংগারে এ বসেছিল ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের ২৫তম আসর। আসরে সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’। সেরা অভিনেতা হয়েছেন জোয়াকুইন ফোনিক্স  তার ‘জোকার’ ছবির জন্য। সেরা অভিনেত্রী হয়েছেন রেনে জেলওয়েগার। ‘জুডি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য।

সেরাসহ অভিনেতা হয়েছেন ব্র্যাড পিট তার ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবিতে অভিনয় করে। লরা ডার্ন ‘ম্যারেজ স্টোরি’ ছবিতে অভিনয় করে সেরা সহ-অভিনেত্রী হন।

সেরা নবাগত অভিনেতা-অভিনেত্রীর তালিকায় রোমান গ্রিফিন ডেভিস তার ‘জোজো র‍্যাবিট’ ছবিতে নান্দনিক অভিনয় করে ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড পান।

সেরা পরিচালক হন দুজন যৌথভাবে। একজন স্যাম মেন্ডেস তার ‘১৯১৭’ ছবির জন্য। বং জুন হো তার ‘প্যারাসাইট’ ছবির জন্য।

সেরা মৌলিক চিত্রনাট্যের জন্য পুরস্কার জিতেন কোয়েন্টিন টারান্টিনো তার ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির জন্য। সেরা সিনেমাটোগ্রাফি ক্যাটাগরিতে পুরষ্কার পান রজার ডিয়াকিনস তার ‘১৯১৭’ ছবির জন্য। সেরা সম্পাদনার পুরস্কার পান লি স্মিথ তার ‘১৯১৭’ ছবির জন্য।

সেরা পোশাক ডিজাইনার রুথ ই কার্টার তার ‘ডলমাইট ইজ মাই নেম’ ছবির জন্য।

সেরা হেয়ার স্টাইল ও মেকআপ বোম্বশেল, সেরা ভিজ্যুয়েল ইফেক্ট ‘অ্যাভেঞ্জারস : এন্ডগেম’, সেরা অ্যানিমেটেড ফিচার ছবি ‘টয় স্টোরি ফোর’, সেরা অ্যাকশন ছবি ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’, সেরা কমেডি ছবি ‘ডলমাইট ইজ মাই নেম’, সেরা সায়েন্স ফিকশন/হরর ছবি ‘আস’, সেরা বিদেশী ভাষার ছবি ‘প্যারাসাইট’, সেরা গান নির্বাচিত হয়েছে দুটি। একটি ‘রকেটম্যান’ ছবির ‘লাভ মি অ্যাগেইন’ ও ‘ওয়াইল্ড রোজ’ ছবির ‘নো প্লেস লাইক হোম’, সেরা স্কোর, হিলদার গুওনাদোত্তির (জোকার), সেরা ড্রামা সিরিজ সাকসেশন (এইচবিও), সেরা অভিনেতা (ড্রামা সিরিজ) জেরেমি স্ট্রং (সাকসেশন), সেরা অভিনেত্রী (ড্রামা সিরিজ) : রেজিনা কিং (ওয়াচম্যান), সেরা কমেডি সিরিজ ‘ফ্লিবাগ’, সেরা লিমিটেড সিরিজ : হোয়েন দে সি আস (নেটফ্লিক্স), টেলিভিশনের জন্য নির্মিত সেরা সিনেমা : এল কামিনো : অ্যা ব্রেকিং ব্যাড মুভি (নেটফ্লিক্স), সেরা অ্যানিমেটেড সিরিজ : বোজ্যাক হর্সম্যান (নেটফ্লিক্স), সেরা টক শো : দ্য লেট লেট শো উইথ জেমস করডেন (সিবিএস) এবং লেট নাইট উইথ সেটমেয়ারস (এনবিসি)।

সোনালীনিউজ/এমটিআই