মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন কিম কারদেশিয়ানের স্বামী

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ জুলাই ২০২০, রবিবার ০১:২৭ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন কিম কারদেশিয়ানের  স্বামী

ঢাকা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন দেশটির র‌্যাপ সঙ্গীতশিল্পী কেনি ওয়েস্ট। শনিবার এক টুইটে এ ঘোষণা দেন তিনি। কেনি রিয়েলিটি টিভি তারকা কিম কারদেশিয়ানের স্বামী। ভোটের লড়াইয়ে নামলে তিনি হবেন স্বতন্ত্র প্রার্থী। এক্ষেত্রে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনের সঙ্গে প্রতিযোগিতা হবে তার। খবর গার্ডিয়ান ও এনডিটিভির।

টুইটারে নিজের অফিশিয়াল পেজে কেনি ওয়েস্ট বলেন, ‘সৃষ্টিকর্তার ওপর ভরসা রেখে আমাদের যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি উপলব্ধি ও লক্ষ্যে একীভূত হতে হবে এবং আমাদের ভবিষ্যত গড়তে হবে। আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করছি।’

টুইটে তিনি যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকার ইমোজি ও হ্যাশট্যাগ ‘#২০২০ভিশন’ যুক্ত করেন।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তবে কেনি তার প্রার্থিতা নিয়ে কতটা দৃঢ়প্রতিজ্ঞ এবং তিনি মনোনয়ন দাখিল করেছেন কি না, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তাছাড়া ব্যালটে স্বতন্ত্র প্রার্থীদের যুক্ত করার সময়সীমা এখনও অনেক রাজ্যে পাস করেনি।

তবে এরইমধ্যে তার টুইট সাড়া ফেলেছে। কেনির টুইটার পোস্টটি আড়াই লাখের বেশি রিটুইট এবং প্রায় ৫ লাখ লাইক পেয়েছে।

বিখ্যাত বৈদ্যুতিক গাড়ি-নির্মাতা প্রতিষ্ঠান টেসলার সিইও ইলন মাস্ক সঙ্গীত শিল্পী কেনির টুইটকে সমর্থন করেছেন। প্রতিক্রিয়ায় ইলন মাস্ক বলেছেন, ‘আপনার প্রতি আমার সম্পূর্ণ সমর্থন রয়েছে।’

কেনি ও তার স্ত্রী কারদেশিয়ান এতোদিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ছিলেন। ২০১৮ সালের অক্টোবরে তারা হোয়াইট হাউসে গিয়ে ট্রাম্পের সঙ্গে দেখা করেছিলেন। কারদেশিয়ানের সঙ্গে নিজের ছবিও টুইটারে দিয়েছিলেন ট্রাম্প।

শেষ পর্যন্ত যদি কেনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন, তবে তাকে তৃতীয় প্রার্থী হিসেবে রিপাবলিকান ও ডেমোক্রেটিক প্রার্থীর বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। এর আগে ২০০০ সালের নির্বাচনে তৃতীয় প্রার্থী গ্রিন পার্টির রালফ নাদের ৩ শতাংশেরও কম ভোট পেয়েছিলেন। এরও আগে ১৯৯২ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে টেক্সাসের বিলিয়নেয়ার রস পেরোট ১৯ শতাংশ ভোট পেয়েছিলেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue