বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

যুক্তরাষ্ট্রের ৫০ বিশিষ্ট ব্যক্তির সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক!

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার ০১:১৭ পিএম

যুক্তরাষ্ট্রের ৫০ বিশিষ্ট ব্যক্তির সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক!

ঢাকা : যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে প্রাতঃরাশ বৈঠকের আয়োজন করে দেবে বলে একটি তালিকা দিয়েছে লবিস্ট ফার্ম। তালিকা মোতাবেক, প্রায় ৫০ জন বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধির সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে এ তালিকার সবাই যে বৈঠকে যোগ দেবেন, তার কোনো নিশ্চয়তা নেই।

তালিকা মোতাবেক সাউথ এশিয়া সেন্টারের সহকারী পরিচালক নিধি উপাধ্যায়া, পরিচালক ভারত গোপালস্বামী, সেন্টার ফর ইস্ট এশিয়া পলিসি স্টাডিজের জ্যেষ্ঠ গবেষক জেনিফার ম্যাশন, দ্য ইন্ডিয়া প্রজেক্টের পরিচালক ড. থানবি মাদান, জন হপকিন্সের অনাবাসিক রিসার্স ফেলো কৌশিক বসু, ফরেন পলিসির ফেলো ধ্রুব জয়শঙ্কর, কাউন্সিল অব ফরেন রিলেশনের দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ফেলো আলিশা আয়ার্স, হেরিটেজ ফাউন্ডেশনের জেফস এম স্মিথ, হাডসন ইন্সটিটিউটের সাবেক রাষ্ট্রদূত হোসেন হাক্কানি, হিউম্যান রাইটস ওয়াচের এশিয়া পরিচালক ব্রাড এডামস, আইআরআইয়ের কাউন্সিল সদস্য পলা দবরিনস্কি, ইউএস চেম্বার অব কমার্সের দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশা বিসওয়াল, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলামসহ আরও কয়েকজন বৈঠকে যোগ দেবেন।

উল্লেখ্য, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে বুধবার নিউইয়র্ক পৌঁছেছেন বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে নিউইয়র্ক গেছেন দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। এ বৈঠকে অংশ নিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ুন কবির লন্ডন থেকে নিউইয়র্কে পৌঁছান।

সোনালীনিউজ/এমটিআই