শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় রেকর্ড ১৭৩৬ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ এপ্রিল ২০২০, বুধবার ০১:১৭ পিএম

যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় রেকর্ড ১৭৩৬ মৃত্যু

ঢাকা: যুক্তরাষ্ট্রে একদিনে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের মৃত্যু ঘটেছে। মঙ্গলবার দেশটিতে মারা গেছেন ১ হাজার ৭৩৬ জন। জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের সংগৃহীত তথ্যানুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১২ হাজার ৭২২। 

বিশ্বে যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার। সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে এর আগে ৪ এপ্রিল একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছিল। সেটা ছিল ১ হাজার ৩৪৪।

তবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, পরিস্থিতি সবচেয়ে খারাপের দিক দিয়ে শীর্ষে উঠে এখন ধীরে ধীরে পাল্টাতে শুরু করেছে। মঙ্গলবার নিউইয়র্কে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে। মৃতের সংখ্যা ৭৩১।

গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, তার রাজ্যে মহামারি শিখরের কাছাকাছি পৌঁছেছে। হাসপাতালগুলোতে প্রচুর রোগিকে চিকিৎসা ও নিবিড় পরিচর্যা দেয়া হয়েছে।

গভর্নর নাগরিকদের ঘরের ভেতরে থাকা এবং সামাজিক দূরত্ব অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি বলেন, কাজটা কঠিন। কিন্তু তবুও আমাদের সেটা চালিয়ে যেতে হবে। তিনি ইস্টার পর্ব উপলক্ষে সমাবেশগুলো এড়িয়ে যাওয়ার পরামর্শও দেন তাদের।

ওদিকে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রে ধারণার চেয়ে কম মৃত্যুর জন্য আমাদের কাজ করতে হবে। তিনি বলেন, তিনি এ নিয়ে বেশিষ কথা বলতে বিরক্ত বোধ করেন।

এর আগে প্রেসিডেন্টের করোনাসংক্রান্ত টাস্কফোর্স মহামারিতে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪০ হাজার মানুষের প্রাণহানির সম্ভাবনা রয়েছে বলে ধারণা করেছিল।

ট্রাম্প অভিযোগ করেন, বিশ্বস্বাস্থ্য সংস্থা চীনকে নিয়ে ব্যস্ত ছিল। যুক্তরাষ্ট্র তাদের প্রচুর অর্থ দিয়েছে। কিন্তু সেবাবে তাদের কাছ থেকে মনোযোগ পায়নি।  খবর বিবিসির

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue