মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

যুবক থেকে পরিবার ও হাসপাতালের ৯ জন আক্রান্ত

লালমনিরহাট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ মে ২০২০, শুক্রবার ০৩:৫৭ পিএম

যুবক থেকে পরিবার ও হাসপাতালের ৯ জন আক্রান্ত

লালমনিরহাট : লালমনিরহাটে করোনা সংক্রমিত এক যুবক থেকে পরিবার ও হাসপাতালের ৭ জন সহ মোট ৯ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ হয়েছে।  

বৃহস্পতিবার (৭ মে) জেলায় ৯ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভের ঘটনা নিশ্চিত করেছেন লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় । এদের মধ্যে একই পরিবারের আক্রান্ত  হয়েছেন ৫ জন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে আদিতমারী উপজেলায় ৮ জন এবং হাতীবান্ধায় ১ জন রয়েছেন। এ নিয়ে লালমনিরহাটে মোট করোনা আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ১৩ জনের। তবে জেলায় ইতোমধ্যে ২ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরে আরেফিন প্রধান বলেন, গাজীপুর থেকে আসা করোনা পজিটিভ এক যুবকের (১৮) পরিবারের ৫ সদস্য নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সবার বাড়ি আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের পূর্ব দৈলজোড় গ্রামের শখের বাজার এলাকায়। তবে, ওই বাড়ির প্রথম করোনা আক্রান্ত যুবক (১৮) গত ১৮ এপ্রিল রাত থেকে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। গত বুধবার তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

এছাড়াও, আক্রান্তের তালিকায় আছেন ওই রোগীর সংস্পর্শে আসা আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে  স্টাফ নার্স (৪৫) এবং হাসপাতালের যক্ষা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণ সহকারী (৩২)। একইসাথে উপজেলার পলাশী ইউনিয়নে নতুন করে আক্রান্ত হয়েছেন সম্প্রতি নারায়ণগঞ্জ ফেরৎ ২৫ বয়সী আরো একজন। এছাড়া, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের কুমিল্লা ফেরৎ এক নারীর করোনা পজিভিট রিপোর্ট এসেছে। এ ঘটনায় ওই নারীর বাড়িসহ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

সোনালীনিউজ/এসএ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue