বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

যুবলীগের চেয়ারম্যান হওয়ার পথে শেখ ফজলে নূর তাপস

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৪:০০ পিএম

যুবলীগের চেয়ারম্যান হওয়ার পথে শেখ ফজলে নূর তাপস

ঢাকা: আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। এই কংগ্রেসের আগেই হঠাৎ করে যুবলীগের চেয়ারম্যান হিসেবে শেখ ফজলে নূর তাপসের নাম আলোচনায় এসেছে।

আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, দলের নীতি নির্ধারকদের প্রথম পছন্দ শেখ ফজলে নূর তাপস। আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন যে, নীতি নির্ধারক মহলে এটা নিয়ে আলোচনা হয়েছে। যদি তাপস রাজি হয় তাহলে যুবলীগের সংকট সমাধান সহজ হয়ে যায়। কিন্তু যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব তাপস নিতে রাজি কিনা তা এখনও নিশ্চিত নয়।

জানা গেছে যে, শেখ ফজলে নূর তাপস তার ঘনিষ্ঠদের কাছে বলেছেন, যুবলীগের দায়িত্ব নেওয়ার জন্য তিনি মানসিকভাবে প্রস্তুত নন। তবে দলের প্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যদি তাকে চান তবে তিনি বিষয়টি বিবেচনা করবেন। তাপসের এমন মন্তব্যের পরেই আওয়ামী লীগের অনেকে নড়েচড়ে বসেছেন।

আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, যুবলীগে যে দুর্গন্ধ ছড়িয়েছে সেটা দূর করার জন্য যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলেই উপযুক্ত ব্যক্তি। তার হাতে যদি যুবলীগের দায়িত্ব তুলে দেওয়া যায় তাহলে সেটা হবে সব দিক থেকে উত্তম।

আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, ফজলে নূর তাপস যদি যুবলীগের চেয়ারম্যান হন, তবে যুবলীগ তার আদর্শ অনুসারেই চলবে। কারণ প্রথমত, তিনি শেখ মনির সন্তান। দ্বিতীয়ত, তাপসের ক্লিন ইমেজ যুবলীগের বদনাম ঘোচানোর ক্ষেত্রে সহায়ক হবে। তৃতীয় কারণ হলো, তাপসের জনপ্রিয়তায় যুবলীগ সাংগঠনিকভাবে আবার পুনর্গঠিত হতে পারবে। 

তবে আওয়ামী লীগের আরেকজন নেতা বলেছেন, এখনো কাউন্সিলের অনেক বাকি। কাজেই এই সময়ের মধ্যে অনেক কিছুই ঘটতে পারে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue