শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

যুব টাইগারদের ভয়ে কাঁপছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৩:১২ পিএম

যুব টাইগারদের ভয়ে কাঁপছে জিম্বাবুয়ে

ঢাকা : টস হয়নি। তার আগেই ব্যাটিং দাবি করল জিম্বাবুয়ে। আকবর দ্য গ্রেট। তাতেই রাজি হয়ে গেলেন প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের অধিনায়ক আকবর আরী। ব্যাট করতে নেমে সাবধানী ইনিংস শুরু করে সফরকারীরা। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার আগে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে জিম্বাবুয়ে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে বিসিবি একাদশের মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে দল।

প্রস্তুতি ম্যাচের প্রথম সেশনটি দারুণভাবে শেষ করেছে জিম্বাবুয়ে। ২৮ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় শেভরনরা।

বিরতির পর উইকেটের দেখা পায় বাংলাদেশ। অধিনায়ক আল-আমিন জুনিয়র ফিরিয়েছেন প্রিন্স মাসভাউরেকে। দলীয় ১০৫ রানের মাথায় ৩১তম ওভারে আল-আমিনের বলে উইকেটের পেছনে আকবর আলীর হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৭৭ বল খেলে ৭ চারে ৪৫ রান করে যান তিনি।

প্রথম সেশনে কোনো উইকেট না না পাওয়া বিসিবি একাদশ দ্বিতীয় সেশনে সফরকারীদের চেপে ধরেছে। তুলে নিয়েছে জিম্বাবুয়ের ৫ উইকেট।

শাহাদাত হোসেন নিয়েছেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন আল-আমিন জুনিয়র ও শরীফুল ইসলাম। এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৮। 

বিসিবি একাদশের স্কোয়াড : নাঈম শেখ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল আমিন জুনিয়র (অধিনায়ক), ফারদিন অ্যানি শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।

জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড : ক্রেইগ আরভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, রেজিস চাকাভা (উইকেটরক্ষক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস্টোফার এমপফু, ব্রায়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুটোম্বোডজি, এইনসলে এনডিলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডন টেইলর, ডোলান্ড তিরিপানো, চার্লটন টিসুমা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue