বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

যে কারণে খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার ০৬:১২ পিএম

যে কারণে খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ হচ্ছে না

ঢাকা : অনিবার্য কারণে বেগম খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ স্থগিত করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। কিন্তু কী কারণে এ সাক্ষাৎ স্থগিত করা হয়েছে তা তিনি জানাননি।

শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের সাক্ষাৎ করার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে সাক্ষাৎ স্থগিত করা হয়েছে। ঠিক কি কারণে সাক্ষাৎটি স্থগিত করা হলো এবিষয়ে জানতে চাইলে বিএনটির নির্বাহী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করা শর্তে জানান, পরিবার নয় বরং বেগম খালেদা জিয়ার আইনজীবীদের আগ্রহে এই সাক্ষাৎটি হবার কথা ছিল। কিন্তু এখন বেগম জিয়া জামিনের জন্য রিভিউ করবেন কি না সেই বিষয়টি জানতে পরিবারের সদস্যদের পাঠানো হচ্ছে। তবে সরকার হাড লাইনে থাকায় তার সেই সুযোগও নষ্ট হতে পারে। তাই বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে পরবর্তী ব্যবস্থা কি নেওয়া যায় সেই বিষয়টি চূড়ান্ত করতেই এবং তারেক রহমানের মতামত গ্রহণ করে এগোতে চায় দলের সিনিয়র আইনজীবী প্যানেলের সদস্যরা।    

এর আগে সকালে শামসুদ্দিন দিদার জানান, আজ (শনিবার) কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন তার পরিবারের আত্মীয়-স্বজনরা। এর আগে গত ২৪ নভেম্বর সাক্ষাতের অনুমতি চেয়ে আবেদন করলেও অনুমতি দেয়া হয়নি।

গত ২৪ নভেম্বর কারা মহাপরিদর্শক ও কেন্দ্রীয় কারাগারের জেল সুপার বরাবর এ আবেদন করেন খালেদা জিয়ার আত্মীয়-স্বজনেরা। 

সাক্ষাৎ প্রার্থীরা হলেন- বোন সেলিমা ইসলাম, ভগ্নিপতি রফিকুল ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাবী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার ও স্বজন শাহিনা খান জামান।সর্বশেষ গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার পরিবারে কয়েকজন আত্মীয়-স্বজন তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বলেও আবেদনে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue