বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

যে ভুলগুলোতে ভাঙতে পারে আপনার সম্পর্কও!

লা্ইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ১১:১৩ এএম

যে ভুলগুলোতে ভাঙতে পারে আপনার সম্পর্কও!

ঢাকা: অনেকেরই দৃঢ় বিশ্বাস থাকে যত যাই হোক তাদের যত্নে গড়া ভালোবাসার সম্পর্ক কখনোই ভাঙবে না। সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে অনেক কিছুই মেনে নিতে হয়, যা হয়তো অপছন্দেরও হতে পারে। তবে সাধারণ কিছু বিষয় একটু খেয়াল করলে একে অপরের প্রতি বিশ্বাস সবসময় বজায় থাকে। আবার এমন কিছু ভুলও আছে যা অনেক মজবুত সম্পর্ক ভেঙে ফেলতে পারে খুব সহজেই। তাই সতর্ক হতে হবে এইসব বিষয়ে। চলুন তবে জেনে নেয়া যাক ভুলগুলো-

১. ভালোবাসার মানুষটির সঙ্গে অভিভাবকের মতো আচরণ করবেন না। অকারণে সন্দেহ করবেন না । তাকে ঘুরতে যেতে দিন বন্ধুদের সঙ্গে। তাকে তার নিজস্বতা বজায় রাখতে দিন।   

২. দিনভর অফিস-চাকরি-ব্যবসা নিয়ে ব্যস্ত থাকার পর একটু সময় রাখুন নিজের আপনজনের জন্য। দেখা যায়, অধিকাংশ সম্পর্কই ভেঙে যায় একে অপরকে সময় দিতে না পারার কারণে।
 
৩. অনেক প্রেমিকই তাড়াতাড়ি বিয়ে করে প্রেমিকার বিশ্বাসযোগ্যতা সম্পর্কে নিশ্চিত হতে চান। তাই বিয়ের জন্য তাড়াহুড়ো করেন। বিশ্বাস জেতার এটা কোনো সঠিক উপায় না। তাই এই কাজটি করা থেকে বিরত থাকুন।

৪. ছোট খাটো ঝগড়া এড়িয়ে চলুন।এটাকে বলে গোল্ডেন ওয়ার্ডস অফ রিলেশনশিপ। একে অপরকে ছুঁয়ে থাকুন। মনে রাখুন শুধুই ভাল লাগার মুহূর্তগুলো।

৫. একটি সুস্থ-স্বাভাবিক সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে কিন্তু একে অপরকে বিশ্বাস করা শিখতেই হবে। তাই সন্দেহ ব্যাপারটা সম্পর্কে মোটেই জায়গা দিবেন না।

৬. কখনোই অযথা দোষ চাপাবেন না। কাজের চাপ, অন্যান্য অশান্তি সব কিছুর দোষ আপনার প্রেমিকার উপর চাপাতে যাবেন না।  

সোনালীনিউজ/ঢাকা/এসআই